‘বঙ্গবন্ধুর স্বপ্নের অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করেছে প্রধানমন্ত্রী’

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসম্প্রদায়িক বাংলাদেশ চেয়েছিলেন উল্লেখ করে নগরপিতা আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করেছে প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে পতেঙ্গা সমুদ্রসৈকতে সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিবন্ধকতা ছাড়াই সারাদেশে দুর্গোৎসব পালিত হচ্ছে উল্লেখ করে মেয়র বলেন, শান্তি-সম্প্রীতি ও যথাযথ উৎসবমুখর পরিবেশেই আজ দুর্গোৎসবের পরিসমাপ্তি ঘটেছে। এটি আমাদের জন্য আনন্দের সংবাদ। এটি অসম্প্রদায়িক বাংলাদেশেরই প্রতিচ্ছবি। শান্তি-সম্প্রীতির এমন চিত্রই সবার প্রত্যাশা।

পুজার্থী ও ভক্তদের অনেক দুর্ভোগের কথা উল্লেখ করে সিটি মেয়র বলেন, পতেঙ্গা সমুদ্রসৈকত ছাড়াও এবছর থেকে চসিকের উদ্যোগে নগরের ফিরিঙ্গী বাজার, কালুঘাট ও মোহরা এলাকায় প্রতিমা বিসর্জনের সুব্যবস্থা করা হয়েছে। ফলে সনাতন সম্প্রদায়ের প্রতিমাগুলো নগরের ৪টি এলাকায় বিসর্জনের সুযোগ হয়েছে। এতে পতেঙ্গায় পুজার্থীদের ভিড় অনেকাংশে কমে যায়। তারপরেও এলাকায় আগত পুজার্থীদের নির্বিঘ্নে উঠানামার সুবিধার্থে পরিকল্পিতভাবে আগামী পুজার আগে আরো ৪টি ঘাট নির্মাণ করা হবে।

এদিকে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ মহানগরীতে পূজা উদযাপনে আন্তরিক সহযোগিতার জন্য মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চসিক প্যানেল মেয়র কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, অতিরিক্তি পুলিশ কমিশনার আমেনা বেগম, কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী ও শৈবাল দাশ সুমন।

এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জল, লায়ন আশিষ ভট্টচার্য, অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জি ও সুমন দেবনাথ প্রমুখ।

অনুষ্ঠানমঞ্চে উপস্থিত ছিলেন উপ পুলিশ কমিশনার হামিদুর আলম, রাজনীতিক মোহাম্মদ ঈসা, সৈকত মহাজন সাজু, শিতম শীল, উত্তম মহাজন, সুজন শীল, নিখিল ঘোষ, প্রদীপ শীল, দুলন ধর, অ্যাড. টিপু শীল জয়দেব, যিশু তালুকদার, সৌরন দত্ত, সুমন দাশ, সঞ্জয়িতা দত্ত পিংকী, অ্যাড. রাজেশ বিশ্বাস, জয়ন্ত তালুকদার, বিপ্লব সেন, তন্ময় দেবনাথ, জয়ন্ত তালুকদার, অলিক তালুকদার, অরুন রশ্নি দত্ত, অসিক দত্ত, জয়সেন গুপ্ত, অসীম দাশ, সমির মহাজন লিটন, উত্তম শীল, লিটন চৌধুরী, রাহুল দাশ, শ্যামল চৌধুরী, আপন বল্লাত, রুমকি সেনগুপ্ত, আশোক দত্ত লিটন, তপন দে, রীপন রায়, রাজন দাশ, জয় দত্ত ও বিবেক দেসহ অসংখ্য পূজার্থী।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...