প্রবারণা পূর্ণিমায় পুলিশের তিন স্তরের নিরাপত্তা

0

বৌদ্ধ ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব প্রবারণা পূণিমায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে চট্টগ্রাম বিভাগের প্রতিটি জেলা, উপজেলায় তিন স্তরের নিরাপত্তা বলয় থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

বুধবার (৯ অক্টোবর) সকাল ১০ টায় খুলশীর চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে আসন্ন প্রবারণা পূণিমা উপলক্ষে বৌদ্ধ প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, বৌদ্ধ ধর্মালম্বীদের প্রবারণা পূণিমায় দিনব্যাপি আয়োজনে প্রয়োজনীয় নিরাপত্তার প্রস্তুতি আমরা নিয়েছি। আমাদের নিজস্ব ইন্টেলিজেন্স ও অন্যান্য ইন্টেলিজেন্স এজেন্সির সঙ্গে সমন্বয় করে আমরা নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমাদের টিম প্রস্তুত থাকবে।

তিনি আরো বলেন, কোনো ঘটনায় আতংকিত না হয়ে নিজেদের সুরক্ষিত রাখতে সর্বোচ্চ নিরাপত্তার মাঝেও সকলকে সর্তক দৃষ্টি রাখতে হবে। প্রতিটি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ, পরিচালনা কমিটি এবং প্রত্যেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের পরস্পরের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে।

ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, বাংলাদেশে বর্তমানে প্রত্যেক ধর্মের ধর্মীয় অনুষ্ঠানে সকল ধর্মের মানুষ অংশ্রগ্রহণ করে। সবাই পরষ্পরের আনন্দ একে অন্যের সাথে ভাগাভাগি করে নেয়। ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। তাই নিবিঘ্নে সবাই  যাতে উৎসবে অংশগ্রহণ করতে পারে  সেদিকেও খেয়াল রাখতে হবে।

প্রবারণা পূণিমায় নিরাপত্তা সংকান্ত এ  সভায় আরে উপস্থিত ছিলেন চট্টগ্রামের এডিশনাল ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, চট্টগ্রামে জেলা পুলিশের পুলিশ সুপার (এসপি) নূরে আলম মিনা, পুলিশ সুপার মোহাম্মদ হাসান বারী নুর,  চট্টগ্রাম ডিআইজি অফিসের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম ও চট্টগ্রাম জেলার বিভিন্ন  বৌদ্ধ সংগঠনের নেতারা।

জয়নিউজ/রিফাত/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...