ভিপি নুরকে ‘পাগল’ বললেন ছাত্রলীগ সভাপতি

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে ‘পাগলা নুরু’ আখ্যা দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ নিয়ে মাথা না ঘামাতে হুমকি দিয়েছেন সংগঠনটির চবি শাখার সভাপতি রেজাউল হক রুবেল।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে শোক র‌্যালি শেষে এক সমাবেশে তিনি এ হুমকি দেন। এদিন দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে র‌্যালিটি শুরু হয়। যা পরে শহিদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পাওয়া ভাগ্যের ব্যাপার: ভিপি নুর

সমাবেশে চবি ছাত্রলীগ সভাপতি রুবেল বলেন, পাগলা নুরু ঢাবি শহিদ মিনারে বসে ছাত্রলীগকে দেশের সর্বশ্রেষ্ঠ সন্ত্রাসী সংগঠন বলে। এই নুরুর পাগলামির জবাব আমরা দিব। নুরু মিডিয়াকে নিয়ে রাজনীতি করছে। আমরা বলি, আপনি ঢাবিতে আছেন, ঢাবিতে থাকেন। চবি ছাত্রলীগ নিয়ে মাথা ঘামাবেন না।

তিনি বলেন, আবরার আমাদের ভাই। আমাদের শরীরে যে রক্ত আছে তা আবরারের শরীরেও প্রবাহিত হচ্ছে। যারা তাকে হত্যা করেছে তারা কোনো দেশের নয়, দলের নয়, গোষ্ঠীরও নয়। তারা শুধুমাত্রই খুনি।

‘প্রধানমন্ত্রী এ বিষয়ে খোঁজখবর নিয়েছে। দেশরত্ন শেখ হাসিনা থেকে শুরু করে ছাত্রলীগের সবাই চায়, দ্রুত যেন আবরার হত্যার বিচার হয়। যে দেশে শেখ হাসিনা রয়েছে, সে দেশে কোনো অন্যায় কর্মকাণ্ড চলতে পারে না। সব অপকর্মের বিচার বাংলাদেশে হচ্ছে।’

আমরা ভাই হত্যার বিচার চাই। তবে জামাত-শিবির, বিএনপির কোনো চক্রান্ত বাস্তবায়নের সুযোগ আমরা দিব না। চবিতে কেউ সুযোগ নিতে চাইলে আমরা কোনো সুযোগ দিব না। এই বিশ্ববিদ্যালয়ে কোন নৈরাজ্য হতে দেওয়া হবে না- যোগ করেন রুবেল।

আরও পড়ুন: ইফতার মাহফিলে অতিথি নুর, তাই নিয়ে যত কাণ্ড

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, যে ঘটনাটি ঘটেছে তা অত্যন্ত অমানবিক ও ঘৃণিত। যারা নৃশংস কর্মটি ঘটিয়েছে আমরা তাদের শাস্তি চাই। ছাত্রলীগের কোনো ব্যক্তি যদি অপরাধে জড়িত থাকে তার দায়ভার ছাত্রলীগ নিবে না। আবরার হত্যায় প্রগতিশীল সকল সংগঠন যে প্রতিবাদ জানিয়েছে তার সঙ্গে আমরা একাত্মতা পোষণ করছি।

ডাকসু ভিপি নুরকে উদ্দেশ্য করে তিনি বলেন, পাগলা নুরুর নৈতিক স্থলন ঘটেছে। তার কাজ হচ্ছে চবি ছাত্রলীগ নিয়ে উল্টাপাল্টা মন্তব্য করা।

সমাবেশে নিহত আবরারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এতে সংগঠনটির চার শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...