মেডিকেল ভর্তি পরীক্ষা শুরু

0

সারা দেশে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ  (১১ অক্টোবর)  সকাল ১০টায় শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে কেন্দ্রীয়ভাবে সারাদেশের ১৯টি কেন্দ্রের ৩২টি ভেন্যুতে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষায় সরকারি চার হাজার ৬৮টি ও বেসরকারি ছয় হাজার ৩৩৬টিসহ ১০ হাজার ৪০৪টি আসনের বিপরীতে মোট ৭২ হাজার ৯২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করছেন। গত বছরের চেয়ে এ বছর ৭ হাজার ৯ জন বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন।

১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টার এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যায় ২০, রসায়নে ২৫, জীববিজ্ঞানে ৩০, ইংরেজিতে ১৫ এবং বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাধারণ জ্ঞানে ১০ নম্বর থাকবে।

সকাল১০ টায় পরীক্ষা শুরু হলেও স্বাস্থ্য অধিদপ্তর সকাল ৯টার মধ্যে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের নির্দেশনা প্রদান করেছিল। নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের নিয়ে তাদের অভিভাবকরা সকাল ৮টা থেকে কেন্দ্রের সামনে ভিড় জমান। ঝামেলা এড়াতে নির্ধারিত সময়ের আগেই অনেককেই কেন্দ্রে প্রবেশ করতে দেখা যায়।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, সারাদেশে সুষ্ঠুভাবে পরীক্ষা চলছে।

জয়নিউজ/পিডি

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...