চবিতে টর্চার সেল নেই: ছাত্রলীগ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কোনো টর্চার সেল নেই বলে জানিয়েছে শাখা ছাত্রলীগ। একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত সংবাদের প্রতিবাদে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি করেছে সংগঠনটি।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা ছয়টার দিকে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিটি পাঠানো হয়।

 বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করলো দেশের একটি স্বনামধন্য টিভি চ্যানেল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের তথাকথিত টর্চারসেল নিয়ে প্রচারিত সংবাদে একদম শেষের দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম জুড়ে দিয়েছে। আমরা তাদের এই ধরনের ভিত্তিহীন, সর্বৈব মিথ্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি দেশের সকল গণমাধ্যমের প্রতি আহ্বান জানাচ্ছি আপনারা সরেজমিনে এসে বিষয়টি নিয়ে খোঁজ নিয়ে দেখতে পারেন। তাহলেই এই দাবির অসাড়তা প্রমাণ হবে।

উল্লেখ্য, বাংলাদেশের অস্তিত্ব অস্বীকারকারীদের দোসর শিবির যখন হলগুলোতে অবস্থান করত তখন বিভিন্ন পত্রপত্রিকায় রুমে রুমে শিবিরের ছাত্র নির্যাতনের খবর শোনা গেলেও হলগুলোতে ছাত্রলীগের অবস্থান সুসংহত হওয়ার পর হলগুলোতে সাধারণ ছাত্র নির্যাতনের একটা অভিযোগ পর্যন্ত নেই।

এমতাবস্থায়, উক্ত গণমাধ্যমের এই ধরনের অনাকাঙ্ক্ষিত সংবাদের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে শাখা ছাত্রলীগের নেতাকর্মীর পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উক্ত সংবাদের প্রতিবাদ জানায়। তাই আমরা উক্ত গণমাধ্যমসহ সকলের প্রতি আরো দায়িত্বশীল ও পেশাদারি সাংবাদিকতার প্রত্যাশা রেখে উক্ত সংবাদ হতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম প্রত্যাহারের অনুরোধ করছি।

উল্লেখ্য, বৃহস্পতিবার একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত সংবাদে দাবি করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নিয়ন্ত্রিত টর্চার সেল রয়েছে। এর প্রেক্ষিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তারা। একইসঙ্গে সংবাদটি প্রচারিত হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনার ঝড় উঠে।

জয়নিউজ/নবাব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...