কম্পিউটার ও জাল সনদসহ ২ প্রতারক গ্রেপ্তার

0

রাউজানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজু আহম্মদ হিরু (৪৮) ও মাহফুজ (২৮) নামে দুই জালিয়াত চক্রের সদস্যকে আটক করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে একটি কম্পিউটার, এসকেনার মেশিন, লেমেনেটিং মেশিন, পিসি, দেশের বিভিন্ন এলাকার ইউনিয়নের চেয়ারম্যানের বিপুল পরিমাণ জাল জন্মনিবন্ধন সনদ, জাতীয়তা সনদপত্র, নিকাহ রেজিস্ট্রারের জাল নিকাহনামা, চট্টগ্রাম সিটি করপোরেশনের জাল সনদপত্র ও ট্রেড লাইসেন্স উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে তাদের গ্রেপ্তার করে রাউজান থানা পুলিশ।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্ল্যাহ সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উরকিরচর এলাকায় আবদুল করিম ও নাদিয়ার বিবাহ অনুষ্ঠানে জাল জন্মনিবন্ধন সনদ দেখিয়ে নিকাহ রেজিস্ট্রারকে নিকাহনামা রেজিস্ট্রি করার সংবাদে মাহফুজকে আটক করা হয়েছে। মাহফুজ উরকিরচর ইউনিয়নের হারপাড়া এলাকার আবুল কালামের ছেলে।

অভিযানে উরকিরচর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল উপস্থিত ছিলেন।

মাহফুজের দেওয়া তথ্য অনুসারে নগরীর চান্দগাঁও থানার গোলাপের দোকান এলাকায় আঁখি স্টুডিওতে অভিযান চালানো হয়। অভিযান চলাকালে আঁখি স্টুডিওর মালিক নগরীর মাদারবাড়ি এলাকার জাফর আহম্মদের ছেলে রাজু আহম্মদ হিরুকে আটক করা হয়।

একইদিন হিরুর বাসায় তল্লাশি চালিয়ে একটি কম্পিউটার, এসকেনার মেশিন, লেমেনেটিং মেশিন, পিসি, দেশের বিভিন্ন এলাকার ইউনিয়নের চেয়ারম্যানের বিপুল পরিমাণ জাল জন্মনিবন্ধন সনদ, জাতীয়তা সনদপত্র, নিকাহ রেজিস্ট্রারের জাল নিকাহনামা, সিটি করপোরেশনের জাল সনদপত্র ও ট্রেড লাইসেন্স উদ্ধার করা হয়।

প্রতারক ও জালিয়াত চক্রের সদস্য মাহফুজ সাংবাদিকদের কাছে স্বীকার করে বলেন উরকিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেলের দস্তখত জাল করে রাজু আহম্মদ হিরুর দোকানে জাল জন্মনিবন্ধন সনদপত্র, জাতীয়তা সনদপত্র তৈরি করে বিভিন্ন এলাকার লোকজনকে উরকিরচর ইউনিয়নের বাসিন্দা বানিয়ে তাদের পাসপোট, জাতীয়তা সনদপত্র, বিবাহের কাজে দিয়ে আসছে।

কেপায়েত উল্যাহ আরও জানান দুই প্রতারক ও জালিয়াতি চক্রের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে।

জয়নিউজ/শফিউল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...