প্রকৃতির অপার সৌন্দর্যের লীলাভূমি ‘কাপ্তাই’

প্রকৃতির অপরূপ সৌন্দর্যে বিধাতার যেন অকৃত্রিম সৃষ্টি রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলা। কাপ্তাই লেকের স্বচ্ছ জল আর সবুজ পাহাড় মন ভরিয়ে দেয় ভ্রমণপিয়াসীদের। বাঙালি ও আদিবাসীদের প্রাণচাঞ্চল্যে এখানকার প্রকৃতিকে দিয়েছে এক নিবিড় বৈচিত্র্যের মেলবন্ধন।প্রকৃতির অপার সৌন্দর্যের লীলাভূমি ‘কাপ্তাই’

- Advertisement -

শুধু শীত মৌসুমই নয়, বর্ষা ঋতুতেও কাপ্তাইয়ের বর্ণিল সৌন্দর্য উপভোগ করতে দেশের বিভিন্ন এলাকা থেকে প্রকৃতিপ্রেমী পর্যটকদের আনাগোনা দেখা যায় প্রকৃতির এই লীলাভূমিতে পর্যটকদের জন্য রয়েছে বেশ কয়েকটি পর্যটন স্পট। পর্যটকরা চাইলে এসব স্পটে গিয়ে উপভোগ করতে পারে প্রাকৃতিক সৌন্দর্য। আবার নিজেরাই ঘাট থেকে নৌকা ভাড়া করে নেমে পড়তে পারে কাপ্তাই লেকের স্বচ্ছ জলে।

- Advertisement -google news follower

প্রকৃতির অপার সৌন্দর্যের লীলাভূমি ‘কাপ্তাই’

রাতে থাকার জন্য বেশ ভালোই ব্যবস্থা রয়েছে কাপ্তাইয়ে। আর ক্ষুদ্র নৃ-তাত্ত্বিকগোষ্ঠীর খাবারের দোকানগুলোতে পাওয়া যাবে তাদের বাহারি পদের খাবার। পার্বত্য জেলা হলেও চট্টগ্রাম শহরের সাথে কাপ্তাইয়ের যোগাযোগ অত্যন্ত সহজ। ঘণ্টা দুয়েকের এই দূরত্ব পেরোলেই হারিয়ে যাওয়া সম্ভব অপূর্ব সুন্দর প্রকৃতির মাঝে।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM