উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হলে নগরের চেহারা পাল্টে যাবে: চসিক মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিভিন্ন সেবা সংস্থার চলমান উন্নয়ন প্রকল্পের শতভাগ কাজ শেষ হলে চট্টগ্রাম নগরীর চেহারা পাল্টে যাবে।

বন্দর ও পতেঙ্গার ওয়ার্ডসমূহের বিদ্যমান সমস্যা চিহ্নিত ও সমাধান উপলক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শনিবার (১২ আক্টোবর) সকালে হালিশহরের একটি কমিউনিটি সেন্টারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মেয়র বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম ওয়াসা, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লি. ও পানি উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন সেবা সংস্থার উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী নগর উন্নয়নে আন্তরিক। তাঁর আন্তরিকতার প্রতিফলন দেখতে পাচ্ছে চট্টগ্রামবাসী । তিনি নির্বাচনি সভায় যে অঙ্গীকার করেছিলেন, সেই ওয়াদা অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছেন। তাই নগরীর সেবা সংস্থাসমূহের মধ্যে কেউ বসে নেই। সবায় প্রকল্প বাস্তবায়ন নিয়ে ব্যস্ত। নগর উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে প্রতিটি সেবা সংস্থা। বর্তমানে নগর উন্নয়নে ১ লাখ কোটির টাকার কাজ চলছে বলে তিনি উল্লেখ করেন।

এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে তিনি নগরবাসীর ধৈর্য্য ধারণ এবং সহযোগিতা কামনা করেন।

তিনি আরও বলেন, আমরা কেউ কারো প্রতিপক্ষ নই, আমরা পরস্পর পরস্পরের সহযোগী। নগরীতে যতগুলো সেবাসংস্থা নগর উন্নয়নে কাজ করছে তাদের কাজ সম্পর্কে সবাইকে অবহিত হতে হবে। অবহিত না হয়ে ঢালাওভাবে দোষারোপ করা সমীচিন নয়।

চসিক মেয়র বলেন, দিন দিন এ শহরের গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে এবং শহরে জনসংখ্যা ও বিভিন্ন স্থাপনাও বৃদ্ধি পাচ্ছে। কিন্তু নগরীর আয়তন বৃদ্ধি পাচ্ছে না। যার ফলে চসিকে বিভিন্ন সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। আর এই সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী নগর উন্নয়নের জন্য অঢেল প্রকল্প দিয়েছেন। এ প্রকল্পগুলো সঠিক ও যথাযথভাবে বাস্তবায়ন হচ্ছে কি-না তাও বিভিন্ন মাধ্যমে মনিটারিং করছেন প্রধানমন্ত্রী।

এ উন্নয়ন কাজের জন্য নগরবাসীকে আগামী ২০২০ সন পর্যন্ত সবাইকে ধৈর্য্য ধারণ করার আহ্বান জানান চসিক মেয়র।

মতবিনিময় সভায় নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ।

সভায় আরো উপস্থিত ছিলেন চসিক ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, গোলাম মোহাম্মদ চৌধুরী , কাউন্সিলর আফরোজা কালাম , চট্টগ্রাম বন্দরের প্রধান প্রকৌশলী মাহমুদুল হোসেন খান, নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বুলু, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, হাজী হারুনুর রশিদ, মো. আবু তাহের, সুলতান মো. নাসির উদ্দিন, হাজী শফিউল আলম, হাজী মো. ইলিয়াছ, এম হাসান মুরাদ, হাজী মো. হাসান, হোসেন মো. মুরাদ, আবদুল মান্নান, জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, এমএন ইসলাম, নুরুল আলম ও মোছাম্মৎ শারমিন ফারুক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ কোম্পানি।

জয়নিউজ/হিমেল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...