আবার বেড়েছে পেঁয়াজের দাম

0

এক সপ্তাহের ব্যবধানে আবার বেড়েছে পেঁয়াজের দাম। এবার খোদ পাইকারি বাজার খাতুনগঞ্জে কেজিতে ১০-১৫ টাকা বেড়েছে পেঁয়াজের দাম।

শনিবার (১২ অক্টোবর) চাক্তাই-খাতুনগঞ্জ আড়তদার সাধারণ ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. মহিউদ্দীন জয়নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, সম্প্রতি মিয়ানমার ও তুরস্ক থেকে কিছু পরিমাণ পেঁয়াজ আমদানি করা হয়। একইসঙ্গে সরকারিভাবে বাজার মনিটরিং করা হয়। এতে পেঁয়াজের দাম কিছুটা কমেছিল। কিন্তু সপ্তাহ ঘুরতেই আবার বেড়েছে পেঁয়াজের দাম।

তিনি অভিযোগ করেন, ভারত ও মিয়ানমান রপ্তানি বন্ধ করায় কিছু ব্যবসায়ী কৃত্রিম সংকট তৈরি করে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছে। শনিবার খাতুনগঞ্জে মিয়ানমানের পেঁয়াজ প্রতি কেজি ৭০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৮০ থেকে ৮৫ টাকায় বিক্রি হয়েছে।

তবে তিনি আশা করছেন শিগগির পেঁয়াজের দাম কমবে। কারণ হিসেবে তিনি বলেন, মিয়ানমারের আবহাওয়া খারাপ থাকায় সেখান থেকে পেঁয়াজ আনা যাচ্ছে না। আবহাওয়া ভালো হলেই দেশে পৌঁছবে মিয়ানমারের পেঁয়াজ।

উল্লেখ্য, এক সপ্তাহ আগেও খাতুনগঞ্জে প্রতি কেজি মিয়ানমারের পেঁয়াজের ৫০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৭০ টাকা দরে বিক্রি করা হয়েছিল।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...