নবনির্মিত সুইমিং পুলে ওয়ান্ডার্সের রাজত্ব

0

চট্টগ্রামে আন্তর্জাতিকমানের সুইমিংপুলের উদ্বোধন হয়েছিল ১০ সেপ্টেম্বর। একমাসের মাথায় সেই স্বপ্নের সুইমিংপুলে বসেছে প্রথম জাতীয় সাঁতার প্রতিযোগিতা। আর সেই প্রতিযোগিতায় রাজত্ব করেছে ঢাকা ওয়ান্ডার্স। ১৮টি স্বর্ণ ও দুইটি রৌপ্য পদক জিতে শেখ রাসেল ক্লাব কাপ বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ওয়ান্ডার্স ক্লাব। এবং ছয়টি স্বর্ণ পদক পেয়ে রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে পাবনার ইছামতি সুইমিং ক্লাব।

শনিবার (১২ অক্টোবর) বিকালে নগরের আউটার স্টেডিয়ামে নবনির্মিত সুইমিংপুলে প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিজেকেএস’র এর সার্বিক সহযোগিতায় শেখ রাসেল ক্লাব কাপ বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা শুরু হয়েছিল শুক্রবার।

প্রতিযোগীতায় সারাদেশ থেকে ১২-১৭ বছরের ১৬২ জন বালক ও ৬৫ জন বালিকা এবং তিনটি গ্রুপে ৪৪টি ইভেন্টে ৪৫টি ক্লাব অংশগ্রহণ করেছিল।

প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহসভাপতি তরফদার মো. রুহুল আমিন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রিয়ার এডমিরাল মোহাম্মদ আবু আশরাফ, (ট্যাজ), বিএসপি, এনসিসি, পিএসসি কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, ও কমডোর মাহমুদুল মালেক, (সি), এএফডব্লিউসি, পিএসসি।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ, সিজেকেএস নির্বাহী সদস্য ও সাঁতার কমিটির চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দার চৌধুরী (বাবুল)।

এতে আরো উপস্থিত ছিলেন মহিলা সংসদ সদস্য হোসনে-আরা, সিজেকেএস’র সহসভাপতি মো. মোজাম্মেল হক, হাফিজুর রহমান, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, শাহজাদা আলম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য লায়ন দিদারুল আলম চৌধুরী এমজেএফ, জহির আহমদ চৌধুরী, সৈয়দ আবুল বশর, এ কেএম. আবদুল হান্নান আকবর, মো. মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ অহীদ সিরাজ চৌধুরী স্বপন, সমন্বয়কারী ও সিজেকেএস নির্বাহী সদস্য আছলাম মোরশেদ, রেজিয়া বেগম ছবি, সিজেকেএস কাউন্সিলর ও সম্পাদক সাঁতার কমিটি মাহমুদুর রহমান মাহবুব, লোকাল অর্গানাইজিং কমিটির আহ্বায়ক শাহ জাহান, সিজেকেএস কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এসএম সাইফুদ্দিন, মো. লুৎফল করিম সোহেল, এএসএম সাইফুদ্দিন, শওকত হোসাইন, নাছির মিঞা, এনামুল হক, রায়হান উদ্দিন রুবেল, সিজেকেএস সাঁতার কমিটির সদস্য এসএম নাছির খান, আসাদুজ্জামান খান, সিজেকেএস সাঁতার কমিটির ভাইস চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান সাগর, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ভাইস চেয়ারম্যান মো. আবদুল মান্নান, যুগ্ম সম্পাদক মো. সেলিম মিয়া, আবদুল হামিদ ও কোষাধ্যক্ষ রেজাউল হোসেন বাদশা।

প্রতিযোগিতার ফলাফল

ঢাকা ওয়ান্ডার্স ক্লাব স্বর্ণ-১৮, রৌপ্য-২ টি পেয়ে দলগত চ্যাম্পিয়ন এবং ইছামতি সুইমিং ক্লাব ৬টি স্বর্ণ পেয়ে দলগত রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। আমলা সুইমিং ক্লাব ৫টি স্বর্ণ, ৯টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পেয়ে ৩য় স্থান, সাগরখালী সুইমিং ক্লাব ৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ পেয়ে ৪র্থ স্থান এবং গোপালগঞ্জ সুইমিং ক্লাব ৩টি স্বর্ণ, ৪টি রৌপ্য পেয়ে ৫ম স্থান অধিকার করে।
চট্টগ্রামের একমাত্র দল হালদা সুইমিং ২টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পেয়ে ১৫তম স্থান অধিকার করে। ভাটি বাংলা সুইমিং ক্লাব সুশৃঙ্খল দলের পুরস্কার লাভ করে।

জয়নিউজ/পার্থ/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...