সাতকানিয়ায় শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ

0

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে সোমবার (১৪ অক্টোবর) শান্তিপূর্ণভাবে সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ।  বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।

সাতকানিয়ায় এবারই প্রথম ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। নির্বাচন উপলক্ষে শনিবার (১২ অক্টোবর) মধ্যরাত থেকেই উপজেলা জুড়ে আইন শৃঙ্খলা বাহিনী টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে

নির্বাচনে কারা লড়ছেন

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এম এ মোতালেব সিআইপি (নৌকা), বিএনপি মনোনীত আবদুল গাফফার চৌধুরী (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম চৌধুরী মুন্না (মোটর সাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে সাতকানিয়া উপজেলা বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের সভাপতি সালাউদ্দিন হাসান চৌধুরী (বই), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান (তালা), জসিম উদ্দিন (চশমা), বিএনপি সমর্থিত বশির উদ্দিন (ধানের শীষ) এবং মো. আসিফুর রহমান সিকদার (মাইক) এবং মোহাম্মদ ওমর ফারুক (টিওবওয়েল) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারান্নুম আয়েশা (প্রজাপতি) ও আঞ্জুমান আরা বেগম (কলস)। শেষ মুহুর্তে হাইকোর্টে রিট করে প্রার্থীতা ফিরে পেয়েছেন বিএনপি সমর্থিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জান্নাতুন নাইম চৌধুরী রিকু। তিনি ধানের শীষ প্রতীকে লড়ছেন।

এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একজন অংশ নিলেও মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম এ মোতালেব সিআইপি (নৌকা) ও বিএনপি মনোনীত প্রার্থী আবদুল গাফফার চৌধুরীর (ধানের শীষের) মধ্যে।

নির্বাচনি ১২৫টি কেন্দ্রের মধ্যে ৯৩টি কেন্দ্র গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র, ৩২টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ভোট হবে। মোট ভোটার ২ লাখ ৮৩ হাজার ৩৮০ জন। এর মধ্যে পুরুষ ১লাখ ৫০হাজার ২৮৬ জন এবং নারী ভোটার ১লাখ ৩৩হাজার ৯৪জন।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর সাতকানিয়া উপজেলা পরিষদের তফসিল ঘোষণা করা হয়। সর্বশেষ ২০১৪ সালের ২৩ মার্চ সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান, ভাইস- চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জামায়াত সমর্থিতরা নির্বাচিত হন। আগামী ২১ অক্টোবর এ পরিষদের মেয়াদ শেষ হবে।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...