যাত্রী কল্যাণের মোজাম্মেল জামিনে মুক্ত

0

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী জামিনে মুক্ত হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কেরানীগঞ্জের কারাগার থেকে তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারাধ্যক্ষ মাহবুবুল ইসলাম জানিয়েছেন।

এর আগে তার বিরুদ্ধে দায়েরকৃত চাঁদাবাজির মামলায় জামিন পেলেও কাফরুল থানার বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন থাকায় তিনি মুক্তি পাননি।

বৃহস্পতিবার বিকালে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন আদালত খারিজ করে দেওয়ার পর তাকে মুক্তি দেওয়া হয়।

দুলাল নামের এক ব্যক্তি ৪ সেপ্টেম্বর মোজাম্মেল হকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলা মামলায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ১১ সেপ্টেম্বর তাকে জামিন দেওয়া হয়।

জামিন পেলেও এর মধ্যে বিস্ফোরক দ্রব্যের আইনে গত ফেব্রুয়ারিতে দায়ের হওয়া এই মামলায় মোজাম্মেলকে গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। ওই আবেদনে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজতও (রিমান্ড) চাওয়া হয়।

সেদিন বিচারক ওই আবেদনের শুনানির জন্য তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে বৃহস্পতিবার দিন রেখেছিলেন, যার শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মুহাম্মদ মাজহারুল ইসলাম এই মামলা তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন খারিজ করে দেন।

জয়নিউজ/জেডএইচ

আরও পড়ুন
লোড হচ্ছে...