মিতু হত্যার সেই ভোলা আরেক মামলায় রিমাণ্ডে

0

চট্টগ্রামের সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যাকাণ্ডে অস্ত্রের যোগানদাতা এহতেশামুল হক ভোলাকে ডবলমুরিং থানার গফুর হত্যা মামলায় জিজ্ঞাসাবাদ করতে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, ২০১৫ সালে ডবলমুরিং থানায় দায়ের হওয়া গফুর হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলা। মামলাটি বর্তমানে নগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করতে পাঁচদিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা। আদালত শুনানি শেষে ভোলার একদিনের রিমাণ্ড মঞ্জুর করেন।

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের সোর্স ছিলেন ভোলা। ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর ও আর নিজাম রোডে বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে গুলি ও ছুরিকাঘাত করে খুন করা হয়। ছেলেকে স্কুল বাসে তুলে দিতে ঘর থেকে বের হয়েছিলেন মিতু।

এ ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলার দুই আসামি আনোয়ার ও মোতালেব মিয়া ওরফে ওয়াসিম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। এতে উঠে আসে মাহমুদা খানম মিতু হত্যায় ব্যবহৃত অস্ত্রটি এহতেশামুল হক ভোলা সরবরাহ করেছিল। ওই বছরের ২৮ জুন পুলিশ মিতু হত্যা ও অস্ত্র আইনে দায়ের হওয়া পৃথক দুটি মামলায় ভোলা ও তার সহযোগী মনিরকে গ্রেফতার করে।

নগরীর বিভিন্ন থানায় ভোলার বিরুদ্ধে ১৯টি মামলা রয়েছে।

জয়নিউজ/এফও/জেডএইচ

আরও পড়ুন
লোড হচ্ছে...