উপজেলা নির্বাচন: সাতকানিয়ায় আওয়ামী লীগের জয়জয়কার

0

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৬৩ হাজার ৫৭৩ ভোট
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবদুল গফফার চৌধুরী ধানের শীষ প্রতীকে পান ৬ হাজার ৯৮৪ ভোট।

সোমবার (১৪ অক্টোবর) সাতকানিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে স্থাপিত অস্থায়ী ফলাফল কেন্দ্র থেকে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবারক হোসেন এ ফলাফল ঘোষণা করেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী উপজেলা বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ সভাপতি সালাহ উদ্দিন হাসান চৌধুরী নির্বাচিত হয়েছেন। তিনি বই প্রতীকে ৩৮ হাজার ৭০ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তালা প্রতীকে ১৯ হাজার ৪৭৯ ভোট পান।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা কলস প্রতীকে ৪১ হাজার ৫০৯ ভোট পেযে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তারান্নুম আয়েশা প্রজাপতি প্রতীকে ২২ হাজার ২৩২ ভোট পান।

১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ২৮৩ বর্গকিলোমিটার আয়তনের এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৮৩ হাজার ৩৮০ জন। এর মধ্যে পুরুষ ১লাখ ৫০হাজার ২৮৬ জন এবং নারী ভোটার ১লাখ ৩৩হাজার ৯৪জন।

উল্লেখ্য, সাতকানিয়া উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে ছয়জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

জয়নিউজ/মাহফুজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...