‘মেরিটাইম সেক্টরকে শেখ হাসিনা উচ্চমাত্রায় নিয়ে গেছেন’

0

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বিগত ১০ বছরের শাসনামলে নৌপরিবহন সেক্টরে অভূতপূর্ণ সাফল্য অর্জিত হয়েছে। মেরিটাইম সেক্টরকে শেখ হাসিনা উচ্চমাত্রায় নিয়ে গেছেন,। রেটিংসদের মাধ্যমে এসব সাফল্য বিশ্ববাসী জানতে পারবে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে চট্টগ্রামে ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউটের (এনএমআই) রেটিংসদের এক শিক্ষা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দেশকে মাথা উচু করে দাড়ানোর প্রচেষ্টা গ্রহণ করেছিলেন কিন্তু আমাদের ব্যর্থতা হলো আমরা বঙ্গবন্ধুকে ধরে রাখতে পারিনি। স্বাধীনতা বিরোধীচক্র বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পিছিয়ে দিয়েছিল। এখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশকে উন্নয়নের ধারায় ফিরিয়ে এনে নির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছেন এবং তাঁর নেতৃত্বেই দেশ এগিয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, শিপিং সেক্টরে দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সরকার দেশের সকল সেক্টরের উন্নয়নে কাজ করছে। বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছ। এক্ষেত্রে শিপিং সেক্টরেরও ভূমিকা রয়েছে। এনএমআইকে মেরিটাইম কর্মকান্ডের কেন্দ্রবিন্দুতে পরিণত করতে সরকার এনএমআইতে প্রি-সীক্যাডেট কোর্স পরিচালনার অনুমতি দিয়েছে এবং ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মেরিটাইম কমপ্লেক্স নির্মাণ’ প্রকল্প গ্রহণ করেছে। প্রশিক্ষণের গুণগতমান আরো বৃদ্ধির লক্ষ্যএনএমআইতে ‘ সিমুলেটর’ সংগ্রহ করা হবে। এনএমআই’র ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপকে সমৃদ্ধ করে আন্তর্জাতিক মানে উন্নীত করা হয়েছে। এনএমআইতে শহীদ শেখ কামাল কমপ্লেক্স ও এডভান্স ফায়ার ফাইটিং ব্লক নির্মাণ করা হয়েছে।

এনএমআই’র ২০ তম ব্যাচ এবং মাদারীপুর শাখার ৯ম ব্যাচের রেটিংসদের এ শিক্ষা সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এনএমআই’রর অধ্যক্ষ মেরিন ক্যাপ্টেন ফয়সাল আজিম।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...