হাজেরা তজু কলেজে ট্রাফিক সচেতনতামূলক সভা

0

নগরের হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে ট্রাফিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে যানবাহন ও সড়ক ব্যবহার বিষয়ে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে এ সভার আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ দবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন ট্রাফিক উত্তর বিভাগের উপ পুলিশ কমিশনার হারুন হাযারী।  এছাড়াও উপস্থিত ছিলেন চান্দগাঁও জোনের ট্রাফিক ইন্সপেক্টর এম শওকত হোসেন ও কলেজের শিক্ষকরা।

উপ পুলিশ কমিশনার হারুন হাযারী বলেন, ছাত্র-ছাত্রীদের ফুটপাত ব্যবহার, সড়ক পারাপারের নিয়ম ও ট্রাফিক আইন সম্পর্কে বিস্তারিত জানতে হবে। সকল ছাত্র-ছাত্রী যদি তাদের প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও অন্যান্য মানুষকে রাস্তা পারাপারের নিয়ম, ফুটপাত ব্যবহারে উদ্বুদ্ধ করা ও গাড়িতে উঠানামার বিষয়ে সচেতন করে তবে সড়ক দুর্ঘটনা ও বিশৃঙ্খলা অনেকাংশে নিয়ন্ত্রিত হবে। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হবে।

সভায় চান্দগাঁও জোনের ট্রাফিক ইন্সপেক্টর বলেন, সড়ক ব্যবহারে ছাত্র-ছাত্রী ও যুব সমাজকে ভূমিকা রাখতে হবে। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিক পুলিশকে সাহায্য করা সকলের দায়িত্ব।

জয়নিউজ/এফও/জেডএইচ

 

আরও পড়ুন
লোড হচ্ছে...