গাড়িচালক মাতাল কিনা জানাবে অ্যালকোহল ডিটেক্টর ডিভাইস

0

মাতাল অবস্থায় গাড়ি চালানো রোধ করতে পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ একটি নতুন অ্যালকোহল ডিটেক্টর ডিভাইস দিয়ে অভিযান শুরু করেছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর)১০টার দিকে পরীক্ষামূলক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার বাদামতল ও ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ি এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, প্রথমবারের মত এ্যালকোহল সনাক্তকারী ডিভাইসটি পরীক্ষামূলক যাত্রা শুরু করেছে। চীন থেকে আমদানিকৃত ডিভাইসটি যানবাহন চালকদের অ্যালকোহল গ্রহণের মাত্রা পরীক্ষার জন্য দেশজুড়ে হাইওয়ে পুলিশকে সরবরাহ করা হয়। মূলত মাতাল অবস্থায় গাড়ি চালানো রোধে হাইওয়ে পুলিশ দেশে আইন প্রয়োগের জন্য একটি নতুন ডিভাইস নিয়ে যাত্রা শুরু করেছে।

পটিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা বিমল চন্দ্র ভৌমিক জয়নিউজকে জানান, অ্যালকোহল ডিটেক্টর ডিভাইসটি দিয়ে প্রথমবারের মত আমরা পরীক্ষামূলক অভিযান শুরু করেছি। কোনো গাড়ি চালক যদি মদ্যপান করে গাড়ি চালাই তার বিরুদ্ধে ডিভাইস দিয়ে পরীক্ষার মাধ্যমে শনাক্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে এ ডিভাইসটি দিয়ে পরীক্ষা করার পর ট্রাক ড্রাইভার জালাল উদ্দীন জানান, ক্রসিং হাইওয়ে পুলিশের সদস্যরা প্রতিদিন গাড়ির বিভিন্ন কাগজপত্র চেক করার নামে চাঁদাবাজি করে থাকে। বিশেষ করে খরণা ও বাদামতল এলাকায় এ চাঁদাবাজি করে।

তিনি আরও বলেন, এ নতুন ডিভাইসটির নাম দিয়ে আরও বেশি হয়রানি ও চাঁদাবাজি করবে। এ ডিভাইসটি যেন সঠিকভাবে ব্যবহার করা হয় তা উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানান তিনি।

জয়নিউজ/কাউছার/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...