অতিরিক্ত ভাড়া আদায়ে ৬ বাসকে জরিমানা

0

পটিয়া সড়কে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে রাতে রাস্তায় বিশেষ অভিযানে নেমেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ অক্টোবর) রাত ১০টা থেকে প্রায় ১২টা পর্যন্ত শাহ আমানত এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান। এসময় ৬টি বাসকে অতিরিক্ত ভাড়া আদায়ের জন্য ১৪হাজার টাকা জরিমানা করে করা হয়।

সূত্র জানায়, প্রতিদিন সন্ধ্যা হলেই চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া রুটে চট্টগ্রাম শহর থেকে নির্ধারিত ২০ টাকা ভাড়ার পরির্বতে ১০০ টাকা পর্যন্ত নেয় বাসগুলো। এনিয়ে যাত্রী কল্যাণ সমিতি ও সাধারণ যাত্রীদের অভিযোগ নিত্য দিনের। কিন্তু অদৃশ্য কারণে বন্ধ হচ্ছে না অতিরিক্ত ভাড়া আদায় । বিশেষ করে প্রতি বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার গাড়ির কৃত্রিম সংকট সৃষ্টি করে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। সেই সূত্র ধরে বুধবার রাতে অভিযান চালা য় ভ্রাম্যমাণ আদালত। এসময় অতিরিক্ত ভাড়া আদায়ে ৬টি বাসকে জরিমানা করা হয়। আর এ বিশেষ অভিযানকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ যাত্রীরা।

এসময় সাংবাদিকদের পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান জানান, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলে তিনি যেকোনো সময় অভিযান চালাবেন। যাত্রীদের জিম্মি করে ভাড়া নেওয়া বন্ধ করতে হবে। প্রাথমিকভাবে জরিমানা করা হচ্ছে এতে কোনো প্রতিকার না হলে পরবর্তীতে কারাদণ্ড দেওয়া হতে পারে বলে জানান তিনি।

জয়নিউজ/কাউছার/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...