নামিদামি ব্র্যান্ডের প্যাকেটে লোকাল বীজ!

0

নামিদামি ব্র্যান্ডের প্যাকেট কেটে নিম্নমানের লোকাল (স্থানীয়) বীজ ঢুকিয়ে কৃষকের সঙ্গে প্রতারণা করে আসছিল অসাধু বীজ ব্যবসায়ীরা। এতে করে দীর্ঘদিন ধরে এসব নিম্নমানের লোকাল বীজ কিনে ঠকছিলেন কৃষকরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে হাটহাজারীর মডেল থানার দক্ষিণে মুরগী হাট এলাকায় নাজিম বীজ ভাণ্ডারের মালিক ভ্রাম্যমাণ আদালতের এক বিশেষ অভিযানে এমনটা স্বীকার করেন। পরিচালতি ওই অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন।

ইউএনও রুহুল আমিন বলেন, বৃহস্পতিবার সকালে এক কৃষক নাজিম বীজ ভাণ্ডার হতে ১০০ গ্রামের একটি বীজের প্যাকেট ক্রয় করে। এসময় প্যাকেটের পেছনে টেপ লাগানো দেখে তার সন্দেহ হয়। পরে টেপ খুলে সে দেখতে পায়, প্যাকেটের ভেতর কোম্পানির বীজের সঙ্গে লোকাল বীজ মিশিয়ে দেওয়া হয়েছে। পরে ওই কৃষক তাৎক্ষণিক আমাকে বিষয়টি অবহিত করে।

তিনি আরো বলেন, ওই কৃষকের অভিযাগে পেয়ে সরেজমিনে নাজিম বীজ ভাণ্ডারে অভিযান পরিচালনা করি। এসময় ব্র্যান্ডের রঙচঙ্গা প্যাকেট কেটে তার মধ্যে লোকাল বীজ ঢুকিয়ে কৃষকের সঙ্গে প্রতারণা করেন বলে সে স্বীকার করে। তাই সে ভ্রাম্যমাণ আদালতের কাছে মুচলেকা দেয় এবং কৃষকের কাছে কাছে ক্ষমা প্রার্থনা করে। পরে তাকে বাজার কমিটির জিম্মায় দিয়ে আসা হয়।

জয়নিউজ/তালেব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...