সর্বাধুনিক ঈগলরেল স্থাপনে আমেরিকার সাথে বন্দরের চুক্তি

0

কনটেইনার হ্যান্ডলিংয়ের সর্বাধুনিক প্রযুক্তির ঈগলরেল ওভারহেড কনভিয়ান্স সিস্টেম চালু করতে আমেরিকান ঈগলরেল কনটেইনার লজেস্টিকস (ইউএসএ) প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে বন্দর ভবনের সভা কক্ষে দ্বিপাক্ষিক এ চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় বন্দর কর্তৃপক্ষের পক্ষে বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ ও ইউএসএ’র পক্ষে মাইক ওয়াইচকি চুক্তিটি সম্পাদন করেন।

কন্টেইনার হ্যান্ডলিয়ের সর্বাধুনিক প্রযুক্তির এই প্রকল্প বাস্তবায়িত হলে বন্দরে দৈনিক কনটেইনার মুভমেন্টের পরিমাণ ১৫ শতাংশ বৃদ্ধি পাবে বলে জানা যায়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউএসএ’র পক্ষে উপস্থিত ছিলেন স্কট হারপার, সানিয়া ইরয়ুইন, মাসুদ জামিল খান ও এম সামায়াল। চট্টগ্রাম বন্দরের পক্ষে উপস্থিত ছিলেন বন্দর কর্তৃপক্ষের সদস্য (এডমিন ও প্ল্যানিং) মো. জাফর আলম, পরিচালক (প্রশাসন) মামুনুর রশিদ চৌধুরী, প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) আমিনুল ইসলাম, প্রধান অর্থ ও হিসাবরক্ষণ কর্মকর্তা হাবিবুর রহমান, পরিকল্পনা প্রধান মাহবুব মোর্শেদ চৌধুরী, পরিচালক (পরিবহন) এনামুল করিম, উপ-প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) মির্জা রাকিবুল ইসলাম, প্ল্যান্ট ম্যানেজার হাবিবুল আজিম, অথরাইজড অফিসার গৌতম বাড়ৈ, প্রধান প্রকৌশলী (পুর) মাহমুদুল হোসেন চৌধুরী ও উপ-সচিব (সমন্বয়) আজিজুল মওলা।

জয়নিউজ/গিয়াস/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...