বেশি দামে পেঁয়াজ বিক্রি, ২ আড়তকে জরিমানা

0

ক্রয় মূল্যের চেয়ে দেড়গুণ বেশি দামে পেঁয়াজ বিক্রির অপরাধে নগরের রিয়াজউদ্দিন বাজারের দুটি আড়তকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আড়তগুলোতে প্রতিকেজি পেঁয়াজ পাইকারি বিক্রিতে ২৫ টাকারও বেশি লাভ নেওয়া হচ্ছিল বলে জানিয়েছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

শুক্রবার (১৮ অক্টোবর) সকালে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। এছাড়াও উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান।

অভিযানে দেখা যায়, রিয়াজউদ্দিন বাজারে চাল-ডাল ট্রেডার্স নামে একটি আড়তে মিয়ানমারের পেঁয়াজ বিক্রি করা হচ্ছিল ৭৫ টাকা কেজি দরে। কেনার রশিদ পর্যালোচনায় দেখা যায়, এসব পেঁয়াজ কেজি প্রতি ৪৮ টাকা দরে কেনা হয়েছিল।

এছাড়া মেহরাজ স্টোরস নামে একটি আড়তে ৬৫ টাকা কেজি দরে ভারতীয় পেঁয়াজ কিনে বিক্রি করা হচ্ছিল ৯০ টাকায়। পরে চাল-ডাল ট্রেডার্সকে ২০ হাজার টাকা ও মেহরাজ স্টোরসকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম জানান, কারসাজির মাধ্যমে বাড়ানো পেঁয়াজের দামে লাগাম টানতে নগরের প্রধান দুই কাঁচাবাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় কেনা দামের চেয়ে দেড়গুণ বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

রিয়াজউদ্দিন বাজারে অভিযানের পর ভ্রাম্যমাণ আদালতের টিম নগরীর চকবাজারের কাঁচাবাজার পরিদর্শন করেন। এসময় চকবাজারের বিক্রেতাদের সতর্ক করেন এবং পেঁয়াজের মূল্যতালিকা টাঙানোর নির্দেশনা দেন ম্যাজিস্ট্রেট।

জয়নিউজ/আরডি/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...