‘আগামী প্রজন্মকে শিক্ষিত করাই সরকারের উদ্দেশ্য’

0

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও হাটাহাজারীর সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, শিক্ষা ছাড়া দেশ কখনোই এগিয়ে যেতে পারবে না। তাই আমাদের ছেলেমেয়েদের শিক্ষিত করতে হবে।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বছরের প্রথম দিন ছেলেমেয়েদের জন্য বই দেওয়া হয়। যাতে কোনো ছেলেমেয়ে পয়সার অভাবে বই কিনতে না পেরে ঝরে না পড়ে। বর্তমান সরকার এ বিষয়টি নিশ্চিত করছে। সরকারের উদ্দেশ্যে একটাই, আগামী প্রজন্মকে শিক্ষিত করা।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রুহুল আমিনের সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াস। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মো. ইউনুছ গণি চৌধুরী, হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিউল আজম ও বিদ্যালয়ের প্রাক্তন সভাপতি মনিরুল ইসলাম চৌধুরী।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন। এতে উপজেলার মির্জাপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আকবর হায়দার চৌধুরী, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আতাউর রহমান মিয়া ও সাংসদের একান্ত সহকারি সচিব সৈয়দ মঞ্জুরুল আলমসহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

জয়নিউজ/তালেব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...