রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন

0

দেশবরেণ্য আবৃত্তিশিল্পী ‘রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি প্রতিযোগিতা ২০১৯’ সম্পন্ন হয়েছে। অনন্য এ আয়োজন করে বোধন আবৃত্তি পরিষদ ও বোধন আবৃত্তি স্কুল।

ক, খ, গ ও ঘ বিভাগে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে শুক্রবার (১৮ অক্টোবর) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিচারক ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফজল হোসেন, প্রদীপ দেওয়ানজী, অধ্যাপক ম সাইফুল আলম, অঞ্চল চৌধুরী, অভীক ওসমান, শুভ্রা বিশ্বাস, নূর নবী মিরণ, দুলাল দাশগুপ্ত, দেবাশীষ রায়, দীপঙ্কর দস্তিদার, মাঈনুদ্দীন কোহেল ও সুবীর মহাজন।

এর আগে প্রতিযোগিতার উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন বোধনের আহ্বায়ক আব্দুল হালিম দোভাষ। সংক্ষিপ্ত আলোচনায় সম্মানিত বিচারকমণ্ডলীর পক্ষে বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যকার সাংবাদিক প্রদীপ দেওয়ানজী এবং কবি ও নাট্যকার অভীক ওসমান।

পুরো আয়োজনে সহায়তা করেন চসিক মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোধনের প্রতিষ্ঠাতা ও সদস্য সচিব  অ্যাডভোকেট সুভাষ বরণ চক্রবর্তী, স্থায়ী পরিষদ সদস্য অ্যাডভোকেট নারায়ণ প্রসাদ বিশ্বাস ও সুজিত রায় এবং সদস্য শিমুল নন্দী, প্রবীর পাল, সুচন্দা ঘোষ, রাজিউর রহমান বিতান, জাভেদ হোসেন, প্রণব চৌধুরী, পিউ সরকার, মাইনুল আজম চোধুরী ও কাজী মামুনুর রশীদ।

পরে বিজয়ীদের নাম ঘোষণা করেন বিচারকদের পক্ষে নাট্যকার-সাংবাদিক প্রদীপ দেওয়ানজী।

বিজয়ী হয়েছেন যারা

ক বিভাগ: প্রথম- দ্বিপান্বিতা আইচ , দ্বিতীয়- আনমোল চৌধুরী রঙ, তৃতীয়-তানহা তাবাসসুম।

খ বিভাগ: প্রথম- অন্বেষা বণিক, দ্বিতীয়- তাজওয়ার হাসনাত, তৃতীয়-মিশন চক্রবর্তী।

গ বিভাগ: প্রথম- অভিপ্সা ব্যানার্জী , দ্বিতীয়- ঈষিতা মনজুর, তৃতীয়-বাপ্পি বাড়ৈ।

ঘ বিভাগ: প্রথম- জান্নাতুল সাদিয়া পুষ্পা, দ্বিতীয়- সিলমা সুবহা, তৃতীয় (২জন)- সুলতানা ইয়াসমিন ও হিমাদ্রী ভট্টাচার্য্য।

৩০ অক্টোবর পুরস্কার প্রদান

আগামী ৩০ অক্টোবর বিকেল ৫ টায় জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিতের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণানুষ্ঠানে বিজয়ীদের পুরস্কৃত করা হবে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...