গরু জবাই: জেল জরিমানা হলো কসাই-বিক্রেতার

0

পটিয়ার শান্তির হাটে অসুস্থ গরু জবাই ও বিক্রির অপরাধে কসাই ও গরু বিক্রেতাকে জেল জরিমানা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ অক্টোবর)সকাল ছয়টার দিকেএ জরিমানা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাব্বির রাহমান সানি।

জানা যায়, উপজেলার শান্তিরহাটে অসুস্থ ও রোগাক্রান্ত একটি গরু রাত বারোটার পর হতে কসাইখানায় দেখতে পেয়ে স্থানীয় যুবক মহিউদ্দিন রাজিব ৯৯৯ এ ফোন দিয়ে বিষয়টি পুলিশ ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানান।

সাব্বির রাহমান সকাল ছয়টার দিকে ঘটনাস্থলে (শান্তিরহাট কসাইখানা) গিয়ে তিন জনকে আটক করে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মো. ইসমাইল (৫৫) পিতা- মৃত নুরুচ্ছফা ও মো. আজগর (২৬) পিতা-মো. আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

এছাড়াও গরু বিক্রেতা আবুল কালাম (৫০) পিতা-মৃত শরবত আলীর কাছ থেকে ২৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তারা কুসুমপুরা ইউনিয়নের বাসিন্দা বলে জানা গেছে।

এ ব্যাপারে সাব্বির রাহমান সানি জয়নিউজকে বলেন, রোববার ভোরবেলা খবর পেয়ে শান্তিরহাটের কসাইখানায় গিয়ে দেখতে পাই কমদামে কিনে বেশী লাভের আশায় অসুস্থ ও রোগাক্রান্ত একটি গরু জবাই করেছে। এ অবস্থায় তিনজনকে আটক করে তাৎক্ষণিক ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুইজনকে ছয় মাসের জেল ও গরু বিক্রেতাকে ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারকে জবাইকৃত গরুটি মাটিতে পুঁতে ফেলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...