ফেসবুকে মহানবীকে নিয়ে কটূক্তি ইস্যুতে রণক্ষেত্র ভোলা

0

ভোলায় পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষে অন্তত চারজন নিহত হয়েছেন। রোববার (২০ অক্টোবর) বেলা ১১টার দিকে বোরহানউদ্দিন হাই স্কুল মাঠে ওই সমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয় পুলিশসহ অর্ধশতাধিক।

ফেসবুকে মহানবীকে (সা.) নিয়ে ‘অবমাননাকর স্ট্যাটাসের’ প্রতিবাদে আয়োজিত সমাবেশে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের এ সংঘর্ষ হয়।

নিহতরা হলেন- মাহাফুজ, মিজান, শাহীন ও মাহবুব। গুলিবিদ্ধরা হলেন- বোরহানউ‌দ্দি‌নের ছোটমা‌নিকা এলাকার মিজানুর রহমান (৩০), নান্টু (৪০), মাকসুদুর রহমান (১৮), তানভীর (৩০), অ‌লিউল্লাহ (৪০), সি‌দ্দিক (২৮), তাহের, শামীম ও সোহরাব।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার কাচিয়া ইউনিয়নের স্থানীয় এক যুবক তার ফেসবুক আইডিতে মহানবী (সা.) ও ইসলাম নিয়ে কটূক্তি করে। এ ঘটনায় উপজেলাজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ শনিবার ওই যুবকসহ আরো একজনকে আটক করে।

এদিকে কটূক্তির প্রতিবাদে রোববার বিক্ষোভ সমাবেশের ডাক দেয় স্থানীয় মুসল্লিরা। বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় এলাকায় মুসল্লিরা প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করতে চাইলে পুলিশি বাধার মুখে পড়ে। এ বাধা দেওয়াকে কেন্দ্র করে একপর্যায়ে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ শুরু হয় এবং হতাহতের ঘটনা ঘটে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...