১১ দফা দাবিতে ধর্মঘটে সাকিব-তামিমরা

ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়ানোসহ ১১ দফা দাবিতে আন্দোলনে নেমেছেন বাংলাদেশ জাতীয় দলসহ ঘরোয়া ক্রিকেটের ক্রিকেটাররা। আর এই দাবি না মানা পর্যন্ত ক্রিকেট সংশ্লিষ্ট কোনো কাজে অংশ নিবেন না সাকিব-তামিমরা।

- Advertisement -

সোমবার (২১ অক্টোবর) দুপুর সোয়া তিনটায় মিরপুরে বিসিবি কার্যালয়ে জড়ো হয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন ক্রিকেটাররা।

- Advertisement -google news follower

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহানসহ বেশ কয়েকজন ক্রিকেটার। আরো উপস্থিত ছিলেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু প্রমুখ।

তাদের দাবি, আন্তর্জাতিক ম্যাচসহ ঘরোয়া টুর্নামেন্টের ম্যাচগুলোতে ম্যাচ ফি বাড়াতে হবে। বিপিএল, ডিপিএলে আগের মতোই পারিশ্রমিক দিতে হবে। এনসিএলের ম্যাচ ফি ১ লাখ করতে হবে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেটাররা জাতীয় দলের ক্যাম্পসহ ক্রিকেটীয় কোনো ধরনের কার্যক্রমে অংশ নিবেন না বলে ঘোষণা দেন টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

- Advertisement -islamibank

সাকিব আল হাসান বলেন, ‘এনসিএলের ম্যাচ ফি ১ লাখ টাকা করতে হবে। এনসিএলসহ ঘরোয়া ক্রিকেটে যারা খেলেন তারা সবাই এই আন্দোলনের সাথে যুক্ত আছেন। যদি আমাদের নারী দলের ক্রিকেটাররা এই আন্দোলনের সাথে যোগ দিতে চান তাহলে আসতে পারেন। আমরা তাদের দাবিগুলোও তুলে ধরব। আর আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা কোনো ধরনের ক্রিকেটে অংশ নিব না।’

তামিম ইকবাল বলেন, ‘ক্রিকেটের সাথে শুধু ক্রিকেটাররাই জড়িত নন। এর সাথে গ্রাউন্ডসম্যানরাও ওতপ্রোতভাবে জড়িত। আপনারা দেখেছেন যে, তারা সারাদিন কাজ করে। অথচ মাস শেষে পাঁচ-ছয় হাজার টাকা বেতন পান। তাছাড়া আমরা আমাদের দেশের কোচদেরও প্রোমোট করি না। দেখা যাবে, বিদেশি একজন কোচের বেতন যা আমাদের দেশের ২০ জন কোচ মিলে সেই বেতন পান।’

এনামুল হক বিজয় বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে টুর্নামেন্টের সংখ্যা বাড়াতে হবে যাতে করে আমরা বেশি ম্যাচ খেলতে পারি। আগে এনসিএল টুর্নামেন্টের মাঝে ৫০ ওভারের একটি টুর্নামেন্ট হতো। আমরা এনসিএল ম্যাচ খেলে ৫০ ওভারের ম্যাচ খেলার সুযোগ পেতাম। তাছাড়া বিপিএল শুরুর আগে ঘরোয়াভাবে আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে হবে।’

জয়নিউজ/পিডি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM