বিতর্ক শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক: আমেনা বেগম

0

বিতর্ক শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক ভূমিকা রাখে এবং চিন্তা-চেতনাকে বিকশিত করে বলে মন্তব্য করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম।

সোমবার (২১ অক্টোবর) নগরের শিল্পকলা একাডেমিতে স্কুল কমিউনিটি পুলিশিং বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উত্তর বিভাগের আয়োজনে অনুষ্ঠানে আমেনা বেগম বলেন, বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা সত্য প্রতিষ্ঠার লক্ষ্যে যুক্তিবাদী হওয়ার শিক্ষা লাভ করে।

তিনি আরো বলেন, এক সময় পুলিশ শাসকের বন্ধু ছিল। এখন পুলিশ জনগণের বন্ধু। পুলিশ ভবিষ্যতে নতুন প্রজম্মের পাশে দাঁড়াতে চায়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সভাপতির বক্তব্যে সিএমপির (উত্তর) উপ-কমিশনার বিজয় বসাক বলেন, যে মুখে ডাকি মা, সে মুখে মাদক গ্রহণ করতে পারি না। বির্তক প্রতিযোগিতার মাধ্যমে জঙ্গি ও মাদক নির্মূল করব।

সহকারী পুলিশ কমিশনার (পাঁচলাইশ) দেবদূত মজুমদারের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন সহকারী পুলিশ কমিশনার (বায়েজিদ বোস্তামী) পরিত্রান তালুকদার, বাংলাদেশ টেলিভিশন- চট্টগ্রাম কেন্দ্রের পরিচালক নিতাই কুমার ভট্টাচার্য, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং সদস্য সচিব ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন ও চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক মাহফুজ আলম শাহ।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

‘বিতর্কে জাগবে মানবিক বোধ, জঙ্গি-মাদক করব প্রতিরোধ’- এই স্লোগানে সিএমপি উত্তর বিভাগের চারটি থানার ৮টি স্কুল এই প্রতিযোগিতায় অংশ নেয়।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...