খাগড়াছড়িতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

0

“জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” এই স্লোগানকে সামনে রেখে সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাগড়াছড়িতে পালিত হলো জাতীয় নিরাপদ দিবস।

মঙ্গলবার(২২ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন, সড়ক বিভাগ ও বিআরটিএ খাগড়াছড়ি সার্কেলের আয়োজনে জেলা শহরের টাউন হলের সামনে থেকে একটি র্যা লি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করেG

পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার মোহাম্মদ রিয়াজুল করিমের সভাপতিত্বে ও খাগড়াছড়ি বিআরটিএ এর সহকারী পরিচালক প্রদীপ কুমার দেব’র সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন খাগরাছড়ি সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল।

শাকিল মোহাম্মদ ফয়সাল বলেন, ‘সময়ের চেয়ে জীবন মূল্যবান’ সড়ক দুর্ঘটনায় অকালে মূল্যবান জীবন ঝরে যাক তা কেউ চায় না। তাই সড়ককে নিরাপদ ও আরামদায়ক করার পাশাপাশি বিকল্প যানবাহনের টেকসই পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। তাহলে দুর্ঘটনা কমে যাবে। এসময় সাধারণ পথচারী এবং সকল চালকদের ট্রাফিক আইন মেনে চলারও আহবান জানান তিনি।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, সহকারী পুলিশ সুপার গোলাম শাহ নেওয়াজ, সড়ক ও জনপদের উপ সহকারী প্রকৌশলী সবুজ চাকমা।

জয়নিউজ/জাফর/পিডি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...