চবিতে বগিভিত্তিক স্লোগান ও চিকা মারলেই ব্যবস্থা

0

শাটল ট্রেনের বগি ঘিরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ‘বগি ভিত্তিক’ রাজনীতি বেশ আগে থেকেই নিষিদ্ধ। কিন্তু দীর্ঘদিন ধরে চলে আসা এ সংস্কৃতি থেকে যেন বেরিয়ে আসতে পারছে না শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

তাই আবারও বিজ্ঞপ্তি দিয়ে চবিতে বগিভিত্তিক রাজনীতি ও একে কেন্দ্র করে স্লোগান, চিকা মারা, টিশার্ট ও প্ল্যাকার্ড নিষিদ্ধ করল কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. আহসান হাবিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়। এর আগে ২০১৬ সালের ২২ জুলাই তৎকালীন সোহাগ-জাকির কমিটি বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় শাটল ট্রেনের বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকায় বিভিন্ন বগির নামে চিকামারা, টি-শার্ট, প্লেকার্ড ও বগির নামে স্লোগান সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হলো। চবি শাখার কোনো নেতাকর্মী এ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যাবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল জানান, কেন্দ্র থেকে যেহেতু বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে সেহেতু আমি আশাবাদী সব নেতাকর্মীরা কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদর্শন করে বগিভিত্তিক কার্যক্রম বন্ধ রাখবে। যদি কেউ সিদ্ধান্ত অমান্য করে বগিভিত্তিক কার্যক্রম চালিয়ে যায় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২০১৬ সালে বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা হলেও এ থেকে বেরিয়ে না আসায় ২০১৭ সালে তৎকালীন আলমগীর টিপু ও ফজলে রাব্বি সুজনের নেতৃত্বাধীন কমিটি বাতিল করা হয়।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...