‘নারীরা নিজেই ব্রেস্ট ক্যান্সারের আলামত নির্ণয় করতে পারেন’

‘প্রত্যেক নারী নিজেই নিজের পরীক্ষার মাধ্যমে ব্রেস্ট ক্যান্সারের আলামত নির্ণয় করতে পারে। এতে করে জটিল ক্যান্সার রোগকে জয় করার সম্ভাবনা রয়েছে প্রত্যেক নারীর। এজন্য দরকার সচেতনতা।’

- Advertisement -

বিশ্ব ব্রেস্ট ক্যান্সার সচেতনা মাস উপলক্ষে চট্টগ্রামে এক সভায় কথাগুলো বলেছেন ক্যান্সার চিকিৎসকরা।

- Advertisement -google news follower

স্বেচ্ছসেবী সংগঠন আগামী ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ও আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় নগরের বহদ্দারহাটের কাশ্মীর রেস্টুরেন্টে এই সভার আয়োজন হয়।

সভায় চিকিৎসক, ব্রেস্ট ক্যান্সার আক্রান্ত ও বিশিষ্টজনরা নানা মত প্রকাশ করেন। এতে রোগী, রোগীর স্বজন ও সুধীজনের নানা প্রশ্ন ও পরামর্শের জবাব দেন ক্যান্সার বিশেষজ্ঞ ডা. আলী আসগর চৌধুরী ও ডা. শেফাতুজ্জাহান।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে এই দুই বিশেষজ্ঞ চিকিৎসকসহ চারজনকে সম্মাননা প্রদান করা হয়। বাকী দুই চিকিৎসক হলেন অধ্যাপক ডাক্তার তাহমিনা বানু ও ডাক্তার সাকেরা আহমেদ।

দেশ টিভি চট্টগ্রাম ব্যুরো প্রধান আলমগীর সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ উপস্থিত ছিলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক সংগঠক যিকরু হাবিবীল ওয়াহেদ, নাসরীন সুলতানা খানম, মো. ইসহাক, সোহেল ইয়াসিন, সীমা কুন্ডু, নেছার আহমেদ খান, ওমর সাহেদ হিরু, চন্দন কুমার বড়ুয়া, ফারহানা ইসলাম, দিলরুবা সুমি, শফিকুল ইসলাম রিফাত, লিপি আক্তার, তাসনমি সুলতানা, ফরিদা আক্তার, সুপর্ণা বড়ুয়া, মুহাম্মদ হেফাজুর রশিদ, নাহিদ সিকদার ও রাজন পাল প্রমুখ।

জয়নিউজ/আরডি/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM