সেমিফাইনালের পথে চট্টগ্রাম আবাহনী

0

শিরোপা প্রত্যাশীদের মতো করে খেলে দাপটের সঙ্গে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। লাওসের ইয়াং এলিফ্যান্টসকে তারা হারিয়েছে ৪-২ গোলে।

বুধবার (২৩ অক্টোবর) নগরের এমএ আজিজ স্টেডিয়ামে ‘এ’ গ্রুপে ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৪-২ গোলে জিতে চট্টগ্রাম আবাহনী। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল মারুফুল হকের দল।

শুরুতেই এগিয়ে যায় শিরোপা প্রত্যাশী আবাহনী। ৯ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন চিনেধু ম্যাথু। এলিফেন্ট এর ডিফেন্ডার থানাকানথির অসাধারণ ফ্রি কিক শূন্যে ভেসে প্রথমবার জাল স্পর্শ করে (১-১)। খেলায় ফিরে সমতা। দুর্দান্ত খেলতে থাকা এলিফেন্ট লিড নেয় ৩৫ মিনিটে। আবাহনী ডিফেন্সের ভুলে বল কেড়ে নিয়ে কিওহানাম সহজে বল পোঁছে দেন জালে (২-১)।
একগোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে এলিফেন্ট।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আবাহনী ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে উঠে। এর ফল তারা পায় দ্রুতই। দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মাথায় সোহেল রানার ক্রেসে আবাহনীকে ম্যাচে ফেরায় লুকা রতকভিচ (২-২)। খেলার ২৭ মিনিটে আবারো লিড পায় আবাহনী। আরিফুলের লম্বা থ্রোতে জামাল ভূঁইয়ার মাটিঘেঁষা শট জালে ঠাই পায় (৩-২)। এরপর ম্যাচের ৩২ মিনিটে চতুর্থ গোল দিয়ে এলিফেন্টকে কার্যত খেলা থেকে ছিটকে দেন দিদিয়ের। জামালের কর্নার কিকে আলতো করে ছুঁইয়ে দেন তার মাথা।

৪১ মিনিটে সহজ সুযোগ নষ্ট করে এলিফেন্ট। আবাহনীর কিপারে দক্ষতায় আর গোলের দেখা পায়নি দলটি।

জয়নিউজ/পার্থ/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...