হাটহাজারীতে ৬ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত

0

সারাদেশে নতুন করে এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) হওয়া ২ হাজার ৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে তালিকায় আছে হাটহাজারীর ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানের নাম। এতে উচ্ছ্বাসিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অর্ধশতাধিক শিক্ষক-কর্মচারী।

বুধবার (২৩ অক্টোবর) গণভবনে এমপিওভুক্ত এসব প্রতিষ্ঠানের তালিকা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন।

এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর জন্য আগামী ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে এমপিওভুক্তির কার্যক্রমের জন্য প্রয়োজনীয় অর্থের যোগান রাখার ঘোষণা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, নতুন এমপিওভুক্ত মাধ্যমিক স্কুলগুলোর মধ্যে চট্টগ্রাম জেলায় ৪২টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। তারমধ্যে হাটহাজারী উপজেলায় ফতেপুরে ইউনিয়নে ১টি, মেখল ইউনিয়নে ২টি এবং হাটহাজারী পৌরসভায় একটিসহ সর্বমোট ৪টি শিক্ষা প্রতিষ্ঠান।

সেগুলো হলো- ফতেপুরে ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ, মেখল ইউনয়নের নগেন্দ্রনাথ মহাজন জুনিয়র হাই স্কুল ও জাফরাবাদ হাই স্কুল এবং পৌরসভার মীর নওয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুল।

এছাড়া নতুন এমপিওভুক্ত নিম্ন মাধ্যমিক স্কুলগুলোর মধ্যে চট্টগ্রাম জেলায় রয়েছে ২৫টি। তারমধ্যে হাটহাজারী উপজেলায় মির্জাপুর ইউনিয়নে ১টি ও মাদার্শা ইউনিয়নে একটিসহ মোট ২টি শিক্ষা প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানগুলো হলো- বুড়িশ্চর ইউনিয়নের সাফা মোতালেব কলেজিয়েট হাই স্কুল ও মির্জাপুর ইউনিয়নের পশ্চিম মির্জাপুর জুনিয়র হাই স্কুল।

জয়নিউজ/তালেব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...