ভর্তিযুদ্ধ মোকাবেলায় প্রস্তুত চবি

0

স্নাতক (সম্মান) শ্রেণিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিযুদ্ধ মোকাবেলায় প্রস্তুত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে প্রশাসনিক ভবনে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এমনটাই জানিয়েছেন।

সম্মেলনে ড. শিরীণ আখতার বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে গতবছর যে পদক্ষেপগুলো নেওয়া হয়েছিল, সেগুলোর পাশাপাশি আরো কিছু নতুন পদক্ষেপ গ্রহণ করেছি। ভর্তি পরীক্ষায় নিরাপত্তার জন্য ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছি।

এসময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, ভর্তি পরীক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আমরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ৭০০ পুলিশ মোতায়েন করেছি। ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্পেশাল সিকিউরিটি ফোর্স থাকবে।

‘এছাড়াও আইসিটি সেলের অধীনে থাকবে এন্টিপ্রক্সি টিম। যার মাধ্যমে যেকোন ধরণের জালিয়াতি রোধ করা সক্ষম হবে। আর হল প্রভোস্টরা পরীক্ষার দিন সকাল ৮টায় প্রত্যেকটি হল পরিদর্শন করবেন।’

তিনি বলেন, বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেনের প্লাটফর্ম নগদের স্পন্সরে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ছাউনির ব্যাবস্থা করা হবে।

উল্লেখ্য, আগামী ২৭ অক্টোবর থেকে চবি বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের ভর্তি পরীক্ষায় বিভিন্ন ইউনিটে সর্বমোট ১ লাখ ৬৬ হাজার ৮৭০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। পরীক্ষা গ্রহণ করা হবে সকাল ও বিকালের শিফটে। পরীক্ষার্থীদের জন্য ক্যাম্পাসের অভ্যন্তরে বিভিন্ন অনুষদ ও ক্যাম্পাসের বাইরে হাটহাজারী কলেজে পরীক্ষার আসন বরাদ্দ করা হয়েছে।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...