বিশ্বামানের পথে বাংলাদেশের পর্যটন খাত: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ পর্যটন খাত বিশ্বমানে পরিণত হওয়ার পথে এগিয়ে চলছে। এখাতে যারা বিনিয়োগ করছেন তাদের জন্য সুদিন অপেক্ষা করছে বলে তিনি উল্লেখ করেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) নগরের পেনিনসুলা হোটেলে ১১তম আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। তিন দিনব্যাপী এই মেলা চলবে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত।

মেয়র বলেন, অতীতে আমাদের পর্যটন খাত উন্নয়নে যারা দায়িত্বে নিয়োজিত ছিলেন তারাই সঠিকভাবে দায়িত্ব পালন করেননি। ফলে দেশের পর্যটন খাত উন্নয়নে প্রচুর সম্ভাবনা থাকা সত্বেও সেইভাবে এগিয়ে যায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটন খাতের উন্নয়নে অত্যাধিক গুরুত্ব দিচ্ছেন। সেজন্য পর্যটনশিল্পের বিকাশে নানামুখী উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার।

এর মধ্যেদিয়ে এসডিজি বাস্তবায়নের ক্ষেত্রে পর্যটনের বিকাশ দারুণ সহায়কের ভূমিকা রাখতে পারে বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, চট্টগ্রাম নগরকে বিশ্বমানের শহর গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছে চসিক। এতে চট্টগ্রামে দৃশ্যমান পরিবর্তন হচ্ছে। সড়ক, আইল্যান্ড, মিডিয়ান, মিড-আইল্যান্ডের সৌন্দর্যবর্ধনের কাজ চলমান রয়েছে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম ট্যুরিজম ক্যাপিটাল দ্য বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, এয়ার এরাবিয়ার কান্ট্রি ম্যানেজার সৈয়দ মুবিন রশীদ ও ইউএস বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম।

জয়নিউজ/পার্থ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...