পতেঙ্গায় সরকারি হাসপাতাল নির্মাণের দাবি

0

নগরের পতেঙ্গা এলাকায় একটি সরকারি হাসপাতাল নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকালে পতেঙ্গা কর্ণফুলী ইপিজেডের সামনে পতেঙ্গার সর্বস্তরের জনগণের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, নগরের একেবারে দক্ষিণ দিকে হওয়ায় পতেঙ্গা এলাকার মানুষজন নানা নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। চিকিৎসা মানুষের একটি মৌলিক অধিকার হলেও এ এলাকার মানুষজনের কোনো শারীরিক অসুস্থতা হলে ছুটতে হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে।

কিন্তু পতেঙ্গা থেকে চমেক হাসপাতালের দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। অনেক প্রসূতির শারীরিক সমস্যা দেখা দিলে কিংবা বাচ্চা প্রসবের জন্যও চমেক হাসপাতালে যেতে হয়। দূরত্ব বেশি হওয়ায় অনেক প্রসূতি ইতোমধ্যেই হাসপাতালে যাওয়ার আগে মৃত্যুবরণ করেছেন। তাই আর যাতে কোনো মানুষ বিনা চিকিৎসায় মারা না যায় সেজন্য প্রধানমন্ত্রীর কাছে পতেঙ্গা ইপিজেড এলাকায় একটি সরকারি হাসপাতাল তৈরির জোর দাবি জানান।

৪০নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ফরিদুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালেহ আহাম্মদ চৌধুরী, পতেঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এনএম ইসলাম, পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া, ওসি (তদন্ত) মো হারুন, ৪১ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ও কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসেন, ওয়াহিদ চৌধুরী, ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর চৌধুরী, ৩৯ নং ওয়ার্ড যুবলীগ নেতা জাবেদুল ইসলাম শিপন, ইস্টার্ন কেবলস সিবিএ সভাপতি মো ইদ্রিস, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ সভাপতি মো. ইকবাল, জাহেদুল ইসলাম দুর্লভ, বেলাল হোসেন, মো মঞ্জুর ইসলাম, নাদিরা সুলতানা হেলেন, পুস্প, মো. মমতাজ, আজাদ হোসেন, জাসেদ, ইমতিয়াজ চৌধুরী বীরু, আবু সাঈদ, আদর, হিমেল, রাশেদ, সবুজ, মনা, কামাল, বাপ্পি ও জনি।

জয়নিউজ/আরডি/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...