চবি ভর্তি পরীক্ষার্থীদের যানজটমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান চালালেন ইউএনও

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের যানজটমুক্ত রাখতে মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন এ অভিযান পরিচালনা করেন।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়কের বিভিন্নস্থানে এ অভিযান পরিচালনা করেন বলে জানা গেছে। এ সময় তিনি অর্ধশতাধিখ অবৈধ স্থাপনা উচ্ছেদ করার খবর পাওয়া গেছে।

ইউএনও রুহুল আমিন গণমাধ্যমকর্মীদের জানান, শনিবার (২৬ অক্টোবর) চবির ভর্তি পরীক্ষা শুরু হবে। তাই পরীক্ষার্থীরা যাতে সব কিছুতে টেনশনমুক্ত থাকেন সে ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মহাসড়ককে যানজটমুক্ত রাখতে পুলিশ, ট্রাফিকের পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। এসব নির্দেশনা কেউ অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেন তিনি।

এরআগে ইউএনও স্থানীয় আবাসিক হোটেল ও রেস্ট হাউজে ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় না করার জন্য সতর্ক করে দেন হাটহাজারী বাসস্টেশনস্থ হোটেল মালিকদের। এরপর ইউএনও নির্দেশে এসব আবাসিক হোটেল মালিকরা রুম ভাড়া কমিয়ে স্বাভাবিক করতে বাধ্য হয়।

প্রসঙ্গত, প্রতি বছর চবি ভর্তি পরীক্ষায় আবাসিক হোটেলের মালিকরা ইচ্ছাকৃতভাবে পরীক্ষার্থীদের কাছ থেকে ভাড়া আদায় করে আসছিল। কিন্ত এবার তা হতে দেননি উপজেলা প্রশাসন।

জয়নিউজ/তালেব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...