জেলা প্রশাসকের বিরুদ্ধে বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন

0

খাগড়াছড়িতে বাঙালিদের স্থায়ী বাসিন্দা সনদ না দেওয়ার প্রতিবাদে জেলা প্রশাসকের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

রোববার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় শাপলা চত্বরে খাগড়াছড়ি পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন কায়েশে সঞ্চালনায় ও সভাপতি আসাদুল্লাহ আসাদ’র সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ইঞ্জি. মো. আব্দুল মজিদ। মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি সুমন আহমেদ।

এসময় বক্তারা বলেন, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস রাষ্ট্রের একজন প্রশাসনিক প্রতিনিধি। কিন্তু যারা এই পার্বত্য অঞ্চলকে সবসময় অশান্ত রাখতে বৈষম্যমূলক সিদ্ধান্ত গ্রহণ করেছে তাদের সাথে হাত মিলিয়ে খাগড়াছড়িতে অস্থির পরিবেশ সৃষ্টি করতে স্থায়ী সনদ প্রদান কার্যক্রম বন্ধ রেখেছেন। সেইসঙ্গে বাঙালি ক্রেতাদের ভূমি ক্রয়ের বিষয়টিকে জটিল করেছেন। যার জন্য হয়রানির স্বীকার হচ্ছেন নিরীহ বাঙালিরা।

এসময় অবিলম্বে এ সকল জটিলতা নিরসন করা না হলে পার্বত্য অঞ্চলের বাঙালিদের নিয়ে আগামী ৩১অক্টোবর (বৃহস্পতিবার) খাগড়াছড়ি ডিসি অফিস ঘেরাও কর্মসূচির ঘোষণা দেন সংগঠনের নেতারা।

এর আগে রোববার সকাল সাড়ে ১০ টায় জেলা শহরের চেঙ্গী স্কয়ার থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে প্রধান সড়ক পদক্ষিণ করে।

জয়নিউজ/জাফর/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...