ছাত্রলীগের কার্যক্রমে মুগ্ধ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা

0

চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা। যেখানে প্রথম দিনের ভর্তি পরীক্ষায় অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছেন ইশতিয়াক নামে এক শিক্ষার্থী। এসেই তিনি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ভর্তিচ্ছু ‍শিক্ষার্থীদের জন্য ছাত্রলীগের নানা আয়োজন দেখে রীতিমতো মুগ্ধ।

তিনি জয়নিউজকে বলেন, ক্যাম্পাসে আসার আগে চবি ছাত্রলীগ নিয়ে অনেক অভিযোগ শুনেছি। কিন্তু এখানে এসে দেখলাম, ছাত্রলীগের বড় ভাইরা শিক্ষার্থীদের জন্য অনেক কিছুই করছে। বিশেষ করে ‍উনাদের আচরণ আমাকে মুগ্ধ করেছে।

সরেজমিনে দেখা যায়, রোববার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চবি ছাত্রলীগ স্বেচ্ছাসেবক হিসেবে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের পানি, কলম এবং কেন্দ্রে পৌঁছে দিতে নানাভাবে সহযোগিতা করেছেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকদের কাছে বিশ্ববিদ্যালয়ের দোকানগুলো যাতে উচ্চমূল্যে খাবার ও পানিয় বিক্রি না করে সেজন্য শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।

ভিন্নধর্মী এ আয়োজন সামনে থেকে নেতৃত্ব দেন চবি ছাত্রলীগের সাবেক উপদপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল। তিনি জয়নিউজকে বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করা আমাদের নৈতিক দায়িত্ব। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করতে আমরা মেয়র আ জ ম নাছির উদ্দীন ভর্তি সহায়তা কেন্দ্র চালু করেছি। যেখানে চার দিনব্যাপী কর্মসূচি থাকছে। আজ শুরু হয়েছে তার প্রথম দিনের কার্যক্রম।

ভর্তি পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত আমরা শিক্ষার্থীদের সহায়তা দিতে সার্বক্ষণিক মাঠে থাকব। এছাড়াও শিক্ষার্থীদের অভিভাবকদের যেকোন সমস্যা সমাধানে আমরা উনাদের পাশে আছি, যোগ করেন ছাত্রলীগের এ নেতা।

এর আগে শনিবার (২৬ অক্টোবর) রাতে ক্যাম্পাসের আবাসিক হলগুলো ও ক্যাম্পাসের আশপাশের বিভিন্ন কটেজে অবস্থানরত শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করেন তারা।

জয়নিউজ/রিফাত/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...