মানবজাতির উন্নয়ন কর্মের উপর নির্ভর করে: মেয়র

0

নগরপিতা আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানবজাতির উন্নয়ন তার কর্মের উপর নির্ভর করে। আজ বিশ্ব টিকে আছে মানবজাতির কর্মের ও শ্রমের উপর।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে নগরের চাক্তাই, খাতুনগঞ্জ, আসাদগঞ্জ ও কোরবানিগঞ্জ শ্রমিক ইউনিয়নের বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এসব কথা বলেন।

মেয়র আরো বলেন, শ্রমজীবী মানুষের দ্বারাই দেশ ও জাতির উন্নয়ন সম্ভব। শ্রমিকদের ঘাম শুকানোর আগেই তার প্রাপ্য পরিশোধ করা উচিত। শ্রমিকদের বিধিসম্মত সকল সুযোগ-সুবিধা প্রদান করা ও শ্রমিকদের সব অধিকার নিশ্চিত করা মালিক পক্ষের নৈতিক দায়িত্ব। আমাদের ইসলাম ধর্মেও তাই বলা আছে।

আলোচনার পরে চাক্তাই আলম ব্রাদার্সের শ্রমিক মরহুম শফি’র স্ত্রীর হাতে ২৫ হাজার টাকা আর্থিক অনুদান তুলে দেন মেয়র।

শ্রমিক ইউনিয়নের সভাপতি মফিজ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক শফর আলী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক, সাবেক কমিশনার জামাল উদ্দিন ইকবাল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী ছৈয়দ, রাজনীতিক হাজী বেলাল আহমদ, শ্রম অধিদপ্তরের সহকারী পরিচালক মোখছেদুল আলম, বক্সির হাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর।

এতে আরো বক্তব্য রাখেন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শফি উল্লা, রিয়াজ উদ্দিন বাদশা, ইউছুফ সর্দার।

এছাড়াও এত অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলী আকবর চৌধুরী, আলী আব্বাস তালুকদার, খোরশেদ আলম, প্রদীপ ভট্টচার্য, সামশুদ্দিন মুন্না, তারেক, সোহেল, আলমগীর, রবিউল, আবদুর রহমান, জামাল, নাজিম ও রাশেদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সেলিম উদ্দিন সেকু।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...