সংগঠনের স্বার্থ ও শৃঙ্খলাকে ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থের ঊর্ধ্বে রাখার আহ্বান জানিয়ে বিবৃতি

0

সংগঠনের স্বার্থ ও শৃঙ্খলাকে ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থের ঊর্ধ্বে রাখার আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেনে আওয়ামী লীগের চট্টগ্রামের ৩ সাংগঠনিক জেলার সভাপতি-সাধারণ সম্পাদকরা।

বিবৃতিদাতারা হলেন, আওয়ামী লীগের চট্টগ্রাম উত্তর জেলা ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিগত ২৭ অক্টোবর চট্টগ্রামের রাজনৈতিক ইতিহাসের অন্যতম সুশৃঙ্খল ৬ (ছয়) সাংগঠনিক জেলার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, প্রচার সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম ও উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপিসহ চট্টগ্রাম মহানগর, দক্ষিণ, উত্তর, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার তিন হাজার তৃণমূল সংগঠক এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিবৃতিতে বলা হয়, সভার আগে চট্টগ্রাম সার্কিট হাউসে ২৬ অক্টোবর  চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি’র উপস্থিতিতে সিদ্ধান্ত হয় যে, প্রতিনিধি সভার সভাপতিত্ব করবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ এবং সভা পরিচালনা করবেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এবং মঞ্চে আসন গ্রহণ করবেন ঢাকা থেকে আগত সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ, চট্টগ্রামের মাননীয় মন্ত্রীবর্গ, ৬ জেলার সংসদ সদস্য, সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদকবৃন্দ। প্রতিনিধি সভায় কারা কারা বক্তব্য দেবেন সেটাও নির্ধারণ করা হয় এবং সেই মতে সভা পরিচালিত হয়। প্রতিনিধি সভা সম-সাময়িক কালের মধ্যে সবচেয়ে সুন্দর ও সুশৃঙ্খলভাবে সমাপ্ত হওয়ায় উপস্থিত কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও তৃণমূল নেতৃবৃন্দ সকলেই প্রশংসা করেছেন।

বিবৃতিতে আরো বলা হয়, এই সুন্দর অনুষ্ঠানকে কালিমালিপ্ত করার জন্য কিছু অপরিনামদর্শি ব্যক্তিরা সচেষ্ট রয়েছে। সংগঠনের ঐক্য ও শৃঙ্খলা বিনষ্ঠ করার জন্য এই ধরনের তৎপরতাকে আমরা নিন্দা জানাই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশব্যাপী শুদ্ধি অভিযান চলছে এমনতর সময়ে দলীয় শৃঙ্খলা ও স্বার্থ ঊর্ধ্বে রেখে সকলকে কাজ করার জন্য ৩ সাংগঠনিক জেলার নেতারা আহবান জানান।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...