সাতকানিয়ায় হাইটেক পার্ক ও অর্থনৈতিক অঞ্চল হবে: নদভী

0

সাতকানিয়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মুখ্য উপদেষ্টা চট্টগ্রাম-১৫ আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহম্মদ নেজামুদ্দীন নদভী বলেছেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মৌলভীর দোকান কেরানীহাট পর্যন্ত অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, সাতকানিয়ায় এবং লোহাগাড়ায় ৬০ কোটি টাকা ব্যয়ে দুটি হাইটেক পার্ক গড়ে তোলা হবে। প্রধানমন্ত্রীর কাছে এসব প্রস্তাবনা পাঠানো হয়েছে। তিনি একমত হয়েছেন। এ ব্যাপারে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক চট্টগ্রাম আসছেন।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সাতকানিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে চতুর্থ উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় ও আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নদভী বলেন, সাতকানিয়া লোহাগাড়া শান্তির জনপদে সৃষ্টি হয়েছে। এটা থাকুক। মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সবাই মিলেমিশে থাকলে এ ধারা বজায় থাকবে। উন্নয়নের স্বার্থে সাতকানিয়া-লোহাগাড়াবাসীকে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রীর মিশন ভিশন বাস্তবায়নে সহযোগিতা করতে হবে।

তিনি আরো বলেন, সাতকানিয়ার বিভিন্ন অলিগলিতে মোটরসাইকেল যোগে ঘুরে ঘুরে ইয়াবা বিক্রির খবর আসছে। এসব কঠোরভাবে বন্ধ করতে হবে। এছাড়া শিগগিরই স্মার্ট কার্ড বিতরণ করা হবে। যেসব রোহিঙ্গা সাতকানিয়ায় ভোটার হয়েছে তারা যেন স্মার্ট কার্ড না পায় সে ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সদস্যরা সজাগ দৃষ্টি রাখবেন। পরবর্তীতে তদন্ত করে তাদের নাগরিকত্ব বাতিলে ব্যবস্থা নেওয়া হবে।

বিদায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দীনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোবারক হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দুরদানা ইয়াসমিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সফীউল কবীর, উপজেলা প্রকৌশলী পারভেজ সরোয়ার, উপজেলা স্বাস্থ্য ও প. প কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানী, কৃষি কর্মকর্তা প্রতাপ চন্দ্র রায়, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আবুল কালাম আজাদ, শিক্ষা কর্মকর্তা আশীষ চিরান, বিদ্যুতের আবাসিক প্রকৌশলী মো. সরোয়ার আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামরুল হোসাইন, নির্বাচন কর্মকর্তা মো. শেখ ফরিদ ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আজীম শরীফ।

এছাড়াও এতে আইনশৃঙ্খলা কমিটির সদস্যদের মধ্যে সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, অ্যাডভোকেট প্রদীপ চৌধুরী, সাইফুদ্দিন হাসান চৌধুরী সাহি, চেয়ারম্যানদের মধ্যে নেজাম উদ্দীন, আকতার হোসেন, আনম সেলিম, মো. রিদুয়ান, আবু তাহের জিন্নাহ, মাহবুব সিকদার, রেজাউল করিম, এইচএম হানিফ ও পৌর প্যানেল মেয়র একেএম মোর্শেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/মাহফুজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...