জয়নিউজে সংবাদ প্রচার, সাংবাদিককে মারতে গেলেন ওসি

0

সংবাদ প্রকাশের জের ধরে জয়নিউজের পটিয়া প্রতিনিধি কাউছার আলমকে লাঞ্ছিত করা হয়েছে। একপর্যায়ে তাঁকে মারতেও উদ্যত হন পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে থানায় সংবাদ সংগ্রহে গেলে ওসির রোষানলে পড়েন সাংবাদিক কাউছার।

এর আগে গত ২৮ অক্টোবর ‘তিন হাজার পিস ইয়াবাকে ৬শ’ বানাল পুলিশ’- শিরোনামে জয়নিউজে সংবাদ প্রকাশ হয়। এ প্রতিবেদনের জের ধরেই এমন আচরণ করলেন ওসি বোরহান উদ্দিন।

সাংবাদিক কাউছার আলম বলেন, পটিয়ায় দুইজন মোটরসাইকেল চোরকে জনতা হাতেনাতে ধরে পুলিশকে দেওয়ার সংবাদ সংগ্রহে সকাল ১০টার দিকে থানায় যাই। ওসির রুমে ঢোকা মাত্র তিনি চেয়ার থেকে উঠে আমাকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন এবং একপর্যায়ে মারতে তেড়ে আসেন। পরে কনস্টেবল দিয়ে আমাকে থানা থেকে বের করে দেন।

কাউছার অভিযোগ করেন, গত ২৮ অক্টোবর জয়নিউজে ‘তিন হাজার পিস ইয়াবাকে ৬শ’ বানাল পুলিশ’- শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের জের ধরেই ওসি আমার সঙ্গে এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা জয়নিউজকে বলেন, ওসি যদি এমন আচরণ করে থাকে তাহলে এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিককে আমার কাছে একটি লিখিত অভিযোগ দিতে বলুন। এরপরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতি নাজিমুদ্দিন শ্যামল জয়নিউজকে বলেন, পুলিশ যদি কোনো অপকর্ম করে তাহলে সাংবাদিকরা অবশ্যই প্রতিবেদন করবে। এটি নিয়ে একজন সাংবাদিককে লাঞ্ছিত করা কোনোভাবেই কাম্য নয়। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের নির্ভয়ে কাজ করতে বলেছেন সেখানে একজন ওসির কাছে এ ধরণের ব্যবহার প্রত্যাশা করা যায় না। আমি সিইউজের পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করব, এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষিকে উপযুক্ত শাস্তি দেওয়া হোক।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...