মাদ্রাসাকে একুশ শতকের উপযোগী করে গড়ে তোলা হবে: সুজন

দারুল উলুম কামিল মাদরাসাকে একুশ শতকের উপযোগী করে গড়ে তোলা হবে বলে অভিমত প্রকাশ করেছেন নগর আওয়ামী লীগের সহসভাপতি ও দারুল উলুম কামিল মাদরাসার গভর্নিং কমিটির চেয়ারম্যান খোরশেদ আলম সুজন।

- Advertisement -

বুধবার (৩০শে অক্টোবর) সকাল ১১টায় মাদ্রাসার শিক্ষক কাউন্সিলের সঙ্গে মতবিনিময়ে সভাপতির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

- Advertisement -google news follower

এসময় সুজন আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদরাসা শিক্ষার প্রতি অত্যন্ত আন্তরিক। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় মাদ্রাসা শিক্ষায় ব্যাপক উন্নয়ন হয়েছে। সেভাবে দারুল উলুম কামিল মাদরাসাকেও গড়ে তুলতে হবে। মাদরাসার সার্বিক শিক্ষা কার্যক্রমের উন্নয়ন ঘটাতে হবে। সে লক্ষ্যে প্রতিটি শিক্ষকের শিক্ষা কার্যক্রমকে মূল্যায়ন করা হবে এবং সেভাবেই তাদের বেতন বৃদ্ধি করা হবে।

মাদরাসার শিক্ষক এবং ছাত্রদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করার জন্য তাদের রক্তের গ্রুপ ডাটাবেইজে সংরক্ষণ করার অনুরোধ জানান তিনি।

- Advertisement -islamibank

এতে করে মাদরাসার শিক্ষক এবং ছাত্ররা মানবিক মূল্যবোধে নিজেদের নিয়োজিত করতে পারবেন। তিনি মাদরাসার শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষার আগে স্পেশাল কোচিং করানোর জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

তিনি কোনো অবস্থাতেই জঙ্গি তৎপরতার সঙ্গে যুক্ত কোনো ছাত্র সংগঠনের কার্যক্রম মাদরাসায় চলতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মুহসিন ভূঁইয়া ও উপাধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকীসহ শিক্ষক প্রতিনিধিরা।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM