দুদকের অভিযানে টাকা ও ফাইলপত্রসহ তহশীলদার গ্রেপ্তার

0

বাঁশখালীর কালীপুর ইউনিয়নের কোকদন্ডী তহশীল অফিসে অভিযান চালিয়ে তহশীলদার নুরুল আলম সিদ্দিকীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় তার পকেটে ১৫ হাজার এবং ড্রয়ারে নগদ ৪৭ হাজার টাকাসহ আপত্তিকর ফাইলপত্র ও কয়েকটি চেক জব্দ করেন।
গ্রামের ভুক্তভোগী জনৈক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে দুদকের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

বুধবার (৩০ অক্টেবর) তাকে গ্রেপ্তার করা হয়।


জানা যায়, সকাল ১১টা থেকে ছদ্মবেশে কোকদন্ডী তহশীল অফিসের ভিতরে-বাইরে অবস্থান নেন দুদকের কর্মকর্তারা। বিকাল ৪টার দিকে নুরুল আলম সিদ্দিকীকে চার্জ করলে পকেটে ১৫ হাজার এবং তার ড্রয়ারে ৪৭ হাজার টাকা পান। এছাড়া আপত্তিকর ফাইলপত্র ও কয়েকটি চেক পান। দীর্ঘক্ষণ অভিযানের পর ভুক্তভোগীদের কাছ থেকে ঘুষ আদায় এবং নানা দুর্নীতির প্রমাণ মিললে তহশীলদার নুরুল আলম সিদ্দিকীকে গ্রেপ্তার দেখিয়ে তাৎক্ষণিক চট্টগ্রাম দুদক কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

দুদকের অভিযানে ছিলেন দুদকের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মাহমুদ হাসান ও দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম উপ-পরিচালক-১ লুৎফুর কবির চন্দন।

কালীপুর ইউনিয়নের বাসিন্দা দেলোয়ার হোসেন, আলী আহমদ, জসীম উদ্দিন, ছৈয়দ আহমদ ও মো. এরশাদ জয়নিউজকে বলেন, তহশীল অফিসের ভূমি কর্মকর্তাদের লাগামহীন দুর্নীতি ও স্বেচ্ছাচারিতায় আমরা অতিষ্ঠ। ওই কর্মকর্তা টাকা পেলে একজনের জমি আরেকজনের নামের নামজারী করে দিতে কিঞ্চিৎও ভয় করে না।

দুদকের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মাহমুদ হাসান জয়নিউজকে বলেন, ‘ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে। গ্রেপ্তার করা কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা হাতে-নাতে প্রমাণ মিলেছে। তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে এবং তার বিরুদ্ধে মামলা হয়েছে।’

জয়নিউজ/উজ্জ্বল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...