বড় বড় ডিগ্রি ও সার্টিফিকেটের জন্য শিক্ষা নয়: মেয়র নাছির

0

বড় বড় ডিগ্রি ও সার্টিফিকেটের জন্য শিক্ষা নয়। পড়াশোনায় ভালো হলে ভালো রেজাল্ট করা যায়, ভালো চাকরি পাওয়া যায়। কিন্তু ভালো মানুষ হতে হলে প্রয়োজন মানবিক গুণ, অন্যের কষ্ট উপলব্ধি করার নিখাদ সুন্দর মন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (৩০ অক্টেবর) দুপুরে পোস্তারপাড় আছমা খাতুন সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, ভালো মানুষ হতে হলে মানবিক গুণ ও নিখাদ সুন্দর মন চাই। প্রত্যেক শিক্ষার্থীকে ভালো মানুষ ও সুসন্তান হিসেবে নিজেকে বিকশিত করতে হবে। সত্যিকার অর্থেই সুশিক্ষায় শিক্ষিত হয়, মানবিক গুণ ও দায়িত্ববোধসম্পন্ন মানুষ হয়।

ছোটবেলায় বাবা-মা যেমন তাদের অনেক স্নেহ-ভালোবাসা, আদরযত্নে মানুষ করেছেন, বৃদ্ধ বয়সে তারা যেন সন্তানের কাছ থেকে তেমনি আদরযত্ন ও প্রাপ্য সম্মান পান, সে প্রত্যাশা সকল পিতা -মাতার।

সিটি মেয়র আরও বলেন, প্রত্যেক পিতা-মাতা সর্বস্ব বিসর্জন দিয়ে সন্তানের মঙ্গল কামনা করেন। সন্তান সুশিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষার আলো ধারন করে আলোকিত মানুষ হয়ে পিতা-মাতা, পরিবার-পরিজন, সমাজ ও দেশের কল্যাণে আত্মনিবেদন করবে। যাদের মধ্যে পিতা-মাতার প্রতি দায়িত্ববোধ নেই তাদের দেশপ্রেম নেই বললে অত্যুক্তি হবে না।

পিতা-মাতা ও শিক্ষকদের আদেশ উপদেশ অনুসরণ করলে নিজেকে একজন সৎ, দক্ষ, চরিত্রবান ও সত্যিকারের মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করা যায়। আজকের শিক্ষার্থীরাই জাতির ভবিষ্যৎ। আপনারাই আগামীতে দেশ পরিচালনা করবেন।

কাউন্সিলর মোহাম্মদ জাবেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, বিশিষ্ট সমাজসেবক আবদুল মান্নান ফেরদৌস, আবদুর রশিদ লোকমান, ওয়াহিদুর রহমান, হাজী মোহাম্মদ ইব্রাহিম, ইদ্রিস কাজিম, অধ্যক্ষ লাভলী মজুমদার ও কদমমোবারক সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান বক্তব্য রাখেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পোস্তারপাড় আছমা খাতুন সিটি করপোরেশন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুদ্দোজা ফরাজী।
পরে মেয়র কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

জয়নিউজ/রিফাত/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...