গণধর্ষণের শিকার মেধাবী ছাত্রী

ভারতের হরিয়ানায় ১৯ বছর বয়সী কলেজ ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। পুলিশ জানায়, নির্যাতিত কিশোরী দশম শ্রেণীর পরীক্ষা সিবিএসই’র শীর্ষ স্থানাধিকারী ছিলেন। রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কারও নিয়েছেন তিনি। মেধাবী ওই ছাত্রী হরিয়ানার রেওয়ারি জেলার বাসিন্দা।

- Advertisement -

কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পরিবারের অভিযোগ, কয়েকদিন আগে বাড়ি ফেরার পথে তাদের মেয়েকে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। একটি ফাঁকা মাঠে নিয়ে গিয়ে তাকে গণধর্ষণ করে। এরপর কানিনার বাস স্ট্যান্ডের সামনে বেহুঁশ অবস্থায় মেয়েটিকে ফেলে রাখে তারা।

- Advertisement -google news follower

ছাত্রীর পরিবার থানায় অভিযোগ করলেও পুলিশ তাদের অভিযোগ গ্রহণ করেনি। দ্ষ্কুৃতকারীরা ছাত্রীর পরিবারকে মেরে ফেলার হুমকি দেয়। রেওয়ার মহিলা থানা এই ঘটনায় একটা ‘জিরো এফআইআর’ দায়ের করে। থানায় বলা হয়, ধর্ষণের ঘটনাটি কোথায় ঘটেছে তা এখনও স্পষ্ট না হওয়ায় জিরো এফআইআর নেওয়া হয়েছে।

যে এলাকায় ঘটনা ঘটেছে সেখানে অভিযোগ না করে অন্য কোনো থানায় করা হলে সেই থানা এফআইআর নিতে পারে। কিন্তু সেটা জিরো এফআইআর। এ ক্ষেত্রে অভিযোগকারীকে জেনারেল ডায়েরির নম্বর দেওয়া হয়। এফআইআর-এর নম্বর দেওয়া হয় না। এরপর ওই অভিযোগ স্থানীয় আদালতকে জানিয়ে অপরাধ যেখানে ঘটেছে, সেই থানায় পাঠিয়ে দেওয়া হয়। এ ক্ষেত্রে রেওয়ারি থানা কেন জিরো এফআইআর নিয়েছে সেটা তারা প্রকাশ করেনি।

- Advertisement -islamibank

জয়নিউজ/এডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM