জাপানে ৫শ বছরের পুরোনো প্রাসাদ পুড়ে ছাই

জাপানে ৫শ বছরের পুরোনো শুরি প্রাসাদের মূল কাঠামো আগুনে পুড়ে ধ্বংস হয়ে গেছে। ইউনেস্কো ঘোষিত বিশ্ব ঐতিহ্যের একটি জাপানের দক্ষিণাঞ্চলীয় ওকিনাওয়া দ্বীপে অবস্থিত এ প্রাচীন প্রাসাদটি।

- Advertisement -

পুরোনো ওই প্রাসাদটিতে আগুন লাগার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল থেকেই আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

- Advertisement -google news follower

জাপানে ৫শ বছরের পুরোনো প্রাসাদ পুড়ে ছাই

জানা যায়, ৫শ বছর আগে রুকিউ রাজবংশের সময়ে কাঠের এই প্রাসাদটি নির্মাণ করা হয়। ১৯৩৩ সালে প্রাসাদটিকে জাপানের জাতীয় সম্পদ হিসেবে ঘোষণা করা হয়।

- Advertisement -islamibank

দ্বিতীয় বিশ্বযুদ্ধের এই প্রাসাদটি প্রায় সম্পূর্ণ ধ্বংস হয়ে গিয়েছিল। তারপর প্রাসাদটি স্থাপনাটি পুণরায় নির্মাণ করা হয়। এবার নতুনভাবে সংস্করণ করা প্রাসাদটিও আগুনে ধ্বংস হয়ে গেল।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনায় ওই প্রাসাদের প্রধান ভবনের পাশাপাশি উত্তর এবং দক্ষিণের কাঠামোও পুড়ে ছাই হয়ে গেছে।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM