সরকারের সাফল্যের ধারাবাহিকতায় দেশজুড়ে চলছে ব্যাপক উন্নয়ন: চসিক মেয়র

0

চট্টগ্রাম সিটি ( চসিক) করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বর্তমান সরকারের সাফল্যের ধারাবাহিকতায় সমগ্র বাংলাদেশ জুড়ে অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ চলছে।

নগরের এক কমিউনিটি সেন্টারে তিন দিনব্যাপী পিটুপি ডিজাইন বিল্ড এন্ড ম্যাটেরিয়াল এক্সপো উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে এ এক্সপো উদ্বোধন করা হয়।

তিনি আরও বলেন, ডিজাইন, বিল্ড এবং ম্যাটেরিয়ালগত সমন্বিত কার্যক্রম না থাকায় উন্নয়ন কর্মকাণ্ড অনেক ক্ষেত্রে পিছিয়ে যাচ্ছে। কোনো কোনো প্রকল্পে শুধুমাত্র ডিজাইন করতে কিংবা ঠিকাদার নিয়োগ করতেই একটি প্রকল্পের নির্ধারিত সময়ের অর্ধেকটা চলে যায়। আবার নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শুরু করতে না পারায় বরাদ্দকৃত অর্থও ফেরত চলে যায়। পরিস্থিতিতে কোম্পানি, ডিজাইন, বিল্ড এবং ম্যাটেরিয়ালের সমন্বিত উদ্যোগ নিয়ে কাজ করছে পিটুপি।

এক্সপোতে পিটুপি হোম ফেস্ট উদ্বোধন করেন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মোহাম্মদ মুসলিম, চট্টগ্রাম ক্লাবের সাবেক চেয়ারম্যান ডা. মঈনুল ইসলাম মাহমুদ, জিপিএইচ ইস্পাতের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর আলমাস শিমুল, নগর পুলিশের উপ-কমিশনার (নর্থ) বিজয় বসাক, উপ-কমিশনার (ট্রাফিক) আমির জাফর, দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান।

এছাড়াও উপস্থিত ছিলেন পিটুপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আশরাফুল ইসলাম আলভি, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফাহিম, পরিচালক সাদমান সাইকা সেফা, পরিচালক মাহ্দি ইফতেখার, পরিচালক মোস্তফা আমিনুল ইসলাম, এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং) মোহাম্মদ সাজ্জাদ, হেড অব মার্কেটিং রুবায়েত আবেদীন ও জিপিএস ইস্পাতের মিডিয়া উপদেষ্টা অভীক ওসমান।

এক্সপোতে আগতরা কনস্ট্রাকশন, আর্কিটেকচার এবং ইন্টেরিয়রসহ সব সমস্যার সমাধান পেয়ে যাবেন একই ছাদের নিচে। বিনামূল্যে পরামর্শ সেবা পাবেন প্রকৌশলী ও আর্কিটেক্টদের নিকট থেকে।

এখানে কমপক্ষে ১০ হাজার ধরনের পণ্য প্রদর্শিত হয়েছে। এর মধ্যে পিটুপি হোম ফেস্টে আলাদাভাবে বিভিন্ন পণ্যে ৪০% পর্যন্ত ডিসকাউন্ট অফার ঘোষণা করা হয়েছে। পিটুপি ছাড়াও বিল্ড এক্সপোতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে রয়েছে জিপিএইচ ইস্পাত, ক্রাউন সিমেন্ট, ক্রাউন রেডিমিক্স, প্রিমিয়ার সিমেন্ট, এক্সেল ওয়াল পেপার (ইন্ডিয়া), ডিবিএল সিরামিক্স, বার্জার পেইন্টস, ব্র্যাক ব্যাংক, পারটেক্সসহ বিল্ডিং নির্মাণ ও বিল্ডিং ম্যাটেরিয়াল উৎপাদনকারী ২০ থেকে ২৫টি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার থেকে শনিবার রাত ১০টা পর্যন্ত এ এক্সপো চলবে। এক্সপোতে রয়েছে দর্শনার্থীদের প্রবেশ সম্পূর্ণ ফ্রি।

জয়নিউজ/হিমেল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...