রামগড়ে সাফল্য ও উন্নয়ন ভাবনা বিষয়ক আলোচনা সভা

রামগড়ে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

শুক্রবার (১ নভেম্বর) রামগড় তথ্য অফিসের উদ্যোগে উপজেলা টাউন হলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাত’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্বপ্রদীপ কুমার কারবারী।
স্বাগত বক্তব্যে রাখেন তথ্য কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার।

তিনি বর্তমান সরকারের নানা সফল কর্মকাণ্ড তুলে ধরে বলেন, শিক্ষা, স্বাস্থ্য ও রাজনীতিতে নারী-পুরুষ সমতা নিশ্চিতের বিষয়ে বাংলাদেশ অনেক এগিয়েছে। সার্কভুক্ত দেশগুলোর মধ্যে আমাদের অবস্থান দ্বিতীয়। গত পাঁচ বছরে কর্মক্ষেত্রে নারীর অবস্থান বেড়েছে। রাজনৈতিক ক্ষমতায়নে নারীর অবস্থান দশম। রাজনীতিতে নারী-পুরুষ বৈষম্য কমিয়ে আনায় বাংলাদেশ‘ উইম্যান ইন পার্লামেন্টস গ্লোবাল অ্যাওয়ার্ড’ লাভ করেছে।

- Advertisement -islamibank

২০২৫ সালের মধ্যে রাজনীতিতে ৩৩ শতাংশ নারীর অংশগ্রহণ নিশ্চিত করার প্রচেষ্টা অব্যাহত আছে। এ ছাড়া বৈদেশিক কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্য ও স্যানিটেশন, বিদ্যুৎ ও গ্যাস, কৃষি, খাদ্য ও শিল্প, তথ্য প্রযুক্তি ও ডিজিটাল সেবা, রেল যোগাযোগ, নৌ যোগাযোগ, সড়ক ও স্থানীয় যোগাযোগ অবকাঠামো, সামাজিক সুরক্ষা, ভূমিহীনে ভূমিদান, মহিলা ও শিশু উন্নয়ন বিষয় তিনি তুলে ধরেন।

জয়নিউজ/শ্যামল/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM