পাহাড়ে স্বাস্থ্যসেবার উন্নয়নে প্রধানমন্ত্রী আন্তরিক: বীর বাহাদুর

0

পার্বত্যবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পাহাড়ের স্বাস্থ্যসেবা উন্নয়ন, শিক্ষা, যোগাযোগ ও অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শুক্রবার ( ১ নভেম্বর) দুপুরে আলীকদমে চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে তিনি।

উন্নয়ন কাজগুলো হচ্ছে-চৈক্ষং রেফারপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ভবনের উদ্বোধন, আমতলী জামে মসজিদের উদ্বোধন, পানবাজার ব্যবসায়ী সমিতির ভবন উদ্বোধন, আলীকদম কিন্ডার গার্ডেন দ্বিতল ভবন উদ্বোধন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ৫০শয্যা বিশিষ্ট আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন।

এসময় বীর বাহাদুর বলেন, পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবার উন্নয়নের এ ধারাবাহিকতায় উপজেলার হাসপাতালগুলো ৫০ শয্যায় উন্নীত করা হচ্ছে। শিশু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আনার জন্য স্বাস্থ্যবিভাগ কাজ করছে। এছাড়া শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। ধারাবাহিক এ উন্নয়ন শান্তি চুক্তির ফসল বলে মনে করেন তিনি।

এদিকে, বিকেলে রেফারফাঁড়িতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন, আলীকদম জোন কমান্ডার লে. কর্ণেল সাইফ শামীম, অতিরিক্ত পুলিশ সুপার (লামা সার্কেল, রেজাওয়ানুল ইসলাম, আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, উপজেলা নির্বাহী অফিসার সাহেদ ইকবাল, জেলা সিভিল সার্জন অংশৈ প্রু মারমা, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, প্রকল্প পরিচালক (পিডি)আবদুল আজিজ, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ফাতেমা পারুল ও আলীকদম ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন।

জয়নিউজ/হাসান/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...